কমলগঞ্জে চা শ্রমিক হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪

কমলগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ২৮, ২০২১
১১:২৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২১
১১:২৩ অপরাহ্ন



কমলগঞ্জে চা শ্রমিক হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী চাম্পারায় চা-বাগানে এক চা শ্রমিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় চা-বাগানের ২৫ নম্বর সেকশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কমলগঞ্জ থানার পুলিশ বুধবার (২৮ এপ্রিল) ৪ জনকে গ্রেপ্তার করেছে।

স্থানীয়ভাবে জানা যায়, গত সোমবার গাছ থেকে আম পাড়া নিয়ে চাম্পারায় চা-বাগানের সুমন গোয়ালার সঙ্গে তার চাচা মনোহর গোয়ালা ও তার ছেলেদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনায় সুমন গোয়ালা পরদিন মঙ্গলবার চা-বাগানের অফিসে গিয়ে বিচারপ্রার্থী হন। এতে ক্ষিপ্ত হয়ে মনোহর গোয়ালা এবং তার দুই ছেলে বিশ্বজিত গোয়ালা ও সঞ্চিত গোয়ালা একা পেয়ে দা ও কুড়াল দিয়ে উপর্যুপরি কুপিয়ে সুমন গোয়ালাকে (৩২) জখম করেন। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান ও ওসি (তদন্ত) সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে।

নিহত সুমন গোয়ালা চাম্পারায় চা-বাগানের বড় লাইনের চা শ্রমিক সাধু গোয়ালার ছেলে। এ ঘটনায় মঙ্গলবার রাতে নিহত সুমন গোয়ালার ভাই সঞ্জু গোয়ালা বাদী হয়ে তিনজনের নামে উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'পূর্ববিরোধের জের ধরে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে তাদের পারিবারিক বিরোধ ছিল।'

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানার নেতৃত্বে এসআই মাহমুদুল হাসান, এএসআই আনিছুর রহমান, আফসার হামিদসহ একদল পুলিশ বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপড়া চা-বাগান এলাকায় অভিযান চালিয়ে ভগ্নিপতি দিপক গোয়ালার বাড়ি থেকে দুই সহোদর বিশ্বজিৎ গোয়ালা (২৫) ও সঞ্চিত গোয়ালাকে (৩২) গ্রেপ্তার করে। পরে বিশাল গোয়ালা (২২) ও সুজন অলমিককে (৩২) কুরমা চা-বাগান থেকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, 'এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ মামলায় পুলিশ গ্রেপ্তারকৃত ৪ জনকে বুধবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।' 

 

এসডি/আরআর-০৫