কমলগঞ্জে যুবলীগের ধান কাটা অব্যাহত

কমলগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ২৮, ২০২১
১১:৪০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২১
১১:৪০ অপরাহ্ন



কমলগঞ্জে যুবলীগের ধান কাটা অব্যাহত

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর ইউনিয়নের সতিঝিরগাঁও এলাকায় ২য় দিনের মতো ৩ জন কৃষকের ৪ কিয়ার জমির ধান কেটে দিয়েছেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার বাস্তবায়ন ঘটাতে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে তারা এ কার্যক্রম পরিচালনা করেন।

বুধবার (২৮ এপ্রিল) ধান কাটা কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল রহমান সুমন।

সকাল সাড়ে ১০টায় কমলগঞ্জের শমশেরনগর ইউনিয়নের সতিঝিরগাঁও এলাকায় কৃষক ক্বারী ফজলুল হক, আব্দুর রশিদ ও অপু মিয়ার ৪ কিয়ার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। যুবলীগের এমন সহযোগিতায় আবেগাপ্লুত হয়ে পড়েন কৃষক ক্বারী ফজলুল হক, আব্দুল রশিদ ও অপু মিয়া।

যুবলীগের নেতাকর্মীরা পাকা ধান কেটে দেওয়ায় কৃষক ক্বারী ফজলুল হক, আব্দুল রশিদ ও অপু মিয়া বলেন, ধান কাটার উপযুক্ত সময় হলেও করোনার কারণে শ্রমিক সংকটে পড়েছি। এলাকায় যে শ্রমিক পাওয়া যায়, তাদের মজুরি বেশি হওয়ায় ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পেরে ক্ষতির আশঙ্কায় ছিলাম। যেখানে শ্রমিকের অভাবে জমির পাকা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ভুগছিলাম আমরা, সেখানে প্রায় দুই ঘণ্টার মধ্যে যুবলীগের নেতাকর্মীরা জমির সব ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন।

কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মো. জুয়েল আহমেদ বলেন, 'করোনার ২য় ঢেউয়ে শ্রমিক ও অর্থ সংকটের কারণে ৪ কিয়ার জমির পাকা ধান কাটতে পারছিলেন না শমশেরনগর ইউনিয়নের তিন কৃষক। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হয়েছিল। আমি খবর পেয়ে ২য় দফায় বুধবার সকাল সাড়ে ১০টায় যুবলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে সেখানে যাই। আমরা ওই তিন কৃষকের ৪ কিয়ার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি।'

তিনি বলেন, 'ধান কাটা কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল রহমান সুমন। এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আব্দুল মালিক বাবুল, সায়েখ আহমেদ, সদস্য আলাল মিয়া, জহিরুল ইসলাম নান্নু, সাইফুল ইসলামসহ যুবলীগের অর্ধশতাধিক নেতাকর্মী। ধান কাটা শেষ হলে আমরা সবাই মাথায় করে ধান নিয়ে ওই তিন কৃষকের বাড়িতে পৌঁছে দিয়েছি।'

তিনি আরও বলেন, 'করোনার এই দুর্যোগকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর যে নির্দেশনা দিয়েছেন, তার বাস্তবায়ন ঘটাতেই কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে আমরা উপজেলা যুবলীগের এ ধান কাটা কর্মসূচি পালন করছি। যুবলীগের ধান কাটার কার্যক্রম অব্যাহত থাকবে।'

এর আগে গত ২৫ এপ্রিল কমলগঞ্জ পৌর এলাকার খুশালপুর গ্রামের ৩ কৃষকের ১ একর জমির ধান কেটে দিয়েছিলেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা।

 

এসডি/আরআর-০৭