ফাওয়াদের শতকে বড় সংগ্রহের পথে পাকিস্তান

সিলেট মিরর ডেস্ক


মে ০১, ২০২১
০৪:০৩ পূর্বাহ্ন


আপডেট : মে ০১, ২০২১
০৪:০৩ পূর্বাহ্ন



ফাওয়াদের শতকে বড় সংগ্রহের পথে পাকিস্তান

 

হাসান আলী ও শাহিন শাহ আফ্রিদির তোপে জিম্বাবুয়েকে প্রথম ইনিংসে প্রায় বিধ্বস্ত করে ছেড়েছে পাকিস্তান। এবার নিজেদের প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে রয়েছে দলটি। ফাওয়াদ আলমের অপরাজিত শতকে দ্বিতীয় দিন শেষেই লিড দাঁড়িয়েছে ১৯৮ রান। এখনও হাতে রয়েছে ৪টি উইকেট।

হারারেতে দ্বিতীয় দিনের খেলা শেষে ৬ উইকেটে ৩৭৪ রান করেছে পাকিস্তান। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৭৬ রানে অলআউট হয়েছিল স্বাগতিকরা।

বিনা উইকেটে ১০৩ রান তুলে আগের দিনই বড় সংগ্রহের ইঙ্গিত দিয়ে রেখেছিল পাকিস্তান। তবে এদিন স্কোরবোর্ডে আর ১২ রান যোগ করতেই ভাঙে ওপেনিং জুটি। টেন্ডাই চিসোরোর বলে প্রথম স্লিপে ব্রান্ডন টেইলরের হাতে ক্যাচ ৬০ রানে ফিরে যান আবিদ আলী। 

৬ রানের ব্যবধানে আজহার ও অধিনায়ক বাবর আজমকে তুলে নিয়ে দারুণভাবে ম্যাচে ফিরেছিল জিম্বাবুয়ে। বাবর ক্যারিয়ারে প্রথমবারের মতো পান গোল্ডেন ডাক। ৩৬ রান করেন আজহার।

অপর প্রান্তে অবশ্য সাবলীল ব্যাট করতে থাকেন ইমরান। ব্যক্তিগত ৯১ রানে খোঁচা মারতে গিয়ে সর্বনাশ ডেকে আনেন ইমরান। ইমরানের বিদায়ে কিছুটা স্বস্তি নামলেও স্বাগতিকদের ভোগান্তি ফের বাড়ায় পঞ্চম উইকেট জুটি। মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ফাওয়াদের ১০৫ রানের জুটিতে বড় লিডই পেয়ে যায় পাকিস্তান। এরপর ১ রানের ব্যবধানে রিজওয়ান ও ফাহিম আশরাফকে তুলে নেয় জিম্বাবুয়ে।

তবে অপর প্রান্তে ঠিকই নিজের সেঞ্চুরি তুলে নেন ফাওয়াদ। ষষ্ঠ উইকেটে হাসান আলীর সঙ্গে অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে দলের লিডকে বড় করছেন এ ক্রিকেটার। ১৫৫ বলে সেঞ্চুরি স্পর্শ করা ফাওয়াদ ১০৮ রান করে অপরাজিত রয়েছেন। তার সঙ্গী হাসান অপরাজিত আছেন ২১ রানে। জিম্বাবুয়ের পক্ষে ৮৯ রানের খরচায় ৩টি উইকেট নিয়েছেন টিরিপানো।

এএন/০২