করোনা বাধার মুখে ফের স্থগিত হচ্ছে পিএসএল

সিলেট মিরর ডেস্ক


মে ২০, ২০২১
০৮:০৫ অপরাহ্ন


আপডেট : মে ২০, ২০২১
০৮:০৫ অপরাহ্ন



করোনা বাধার মুখে ফের স্থগিত হচ্ছে পিএসএল

 

পাকিস্তার সুপার লিগ পিএসএলের বাকি খেলা শেষ করতে বাধার মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সংযুক্ত আরব আমিরাতে বাকি অংশ আয়োজনে সূচি নির্ধারিত হয়ে থাকলেও আবুধাবি প্রশাসন জানিয়েছে করোনাভাইরাসের টিকা ছাড়া কাউকে সেখানে প্রবেশ করতে দেওয়া হবে না।

পিএসএলের ২০ ম্যাচ বাকি আছে। করোনার কারণে স্থগিত হওয়ার আগে খেলা হয়েছিল পাকিস্তানেই। কিন্তু এখন নিজ দেশে আয়োজন সম্ভব না বলে জুনের ১ থেকে ২০ তারিখ পর্যন্ত আমিরাতের তিন ভেন্যুতে টুর্নামেন্ট নিয়ে এসেছিল পিসিবি। খেলা হওয়ার কথা দুবাই, আবুধাবি ও শারহাজতে। 

এরমধ্যে পিএসএলের জন্য কয়েকটি ভাড়া করা বিমান ঠিক করে ফেলেছে পিসিবি। খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের নিয়ে লাহোর ও করাচি থেকে যাত্রা করবে বিমানগুলো। নিজ দেশের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফকে করোনার টিকাও দিয়ে দিয়েছে তারা।

কিন্তু সমস্যা হয়েছে আবুধাবি প্রশাসনের কঠোর নিয়মে। তারা জানিয়েছে, টিকা ছাড়া সেখানেই কেউই প্রবেশ করতে পারবেন না। পিএসএল আয়োজনে বিদেশি অনেক খেলোয়াড়, ক্রো, টেকনিশিয়ান আছেন। আছেন ভারতের টেকনিশিয়ানও। তাদের সবাইকে টিকা প্রদানের এখতিয়ার পিসিবির নেই।

এই পরিস্থিতিতে আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে বৈঠক করেছে পিসিবি। বিষয়টি সমাধানের জন্য ২৪ ঘণ্টা সময়ও চেয়েছে তারা। পাশাপাশি ছয়টি ফ্রেঞ্চাইজির সঙ্গেও আলাপ চালিয়ে যাচ্ছে পাকিস্তান বোর্ড।

‘দলগুলোর মালিকরা বোর্ডের সঙ্গে একমত হয়েছেন বৃহস্পতিবারের আগে যদি আমরা কোন পরিষ্কার ধারণা না পাই তাহলে এই ২০ ম্যাচ স্থগিত করতে হবে।’

এএন/০৩