লঙ্কানদের বিপক্ষে দুই ওয়ানডের দল ঘোষণা বিসিবির

সিলেট মিরর ডেস্ক


মে ২০, ২০২১
০৮:৪০ অপরাহ্ন


আপডেট : মে ২০, ২০২১
০৮:৪০ অপরাহ্ন



লঙ্কানদের বিপক্ষে দুই ওয়ানডের দল ঘোষণা বিসিবির

 

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে খুব বেশি পরিবর্তন নেই। গত নিউজিল্যান্ড সফরে সীমিত ওভারের সিরিজে থাকা ক্রিকেটারদের নিয়ে তৈরি করা হয়েছে এবারের দল। দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দল নির্বাচনের কথা জানিয়েছে বোর্ড। স্ট্যান্ডবাই তালিকায় রাখা হয়েছে আরও চার জনকে। 

দলে পেসার হিসেবে রাখা হয়েছে তিন জনকে। তারা হলেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। পেস অলরাউন্ডার হিসেবে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। স্পিন আক্রমণে থাকছেন চার অলরাউন্ডার আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ ও শেখ মেহেদি হাসান। স্কোয়াডের বাকিরা হলেন লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার।

চমক দেখিয়ে ২৪ সদস্যের প্রাথমিক দলে ফিরেছিলেন ইমরুল কায়েস। কিন্তু প্রথম দুই ওয়ানডের দলে জায়গা হয়নি ২০১৯ সালে জাতীয় দলের হয়ে সবশেষ খেলা এই বাঁহাতি ওপেনারের।

আগামী ২৩, ২৫ ও ২৮ মে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে। দিবারাত্রির ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর একটায়। সবগুলো খেলা হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ম্যাচগুলো বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় দুদলের জন্যই ভীষণ গুরুত্বপূর্ণ। করোনা মহামারির সময়ে ওয়েস্ট ইন্ডিজের পর দ্বিতীয় দল হিসেবে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা দল।

প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

স্ট্যান্ড-বাই: মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম।

এএন/০৫