বিসিবির দুই বছরের টাইটেল স্পন্সর বিক্রি ৩২ কোটি টাকায়

খেলা ডেস্ক


মে ২২, ২০২১
১১:৫৭ অপরাহ্ন


আপডেট : মে ২২, ২০২১
১১:৫৭ অপরাহ্ন



বিসিবির দুই বছরের টাইটেল স্পন্সর বিক্রি ৩২ কোটি টাকায়


দুই বছরের বেশি সময়ের জন্য ৩২ কোটি ৫৫ লাখ টাকায় হোম সিরিজের টাইটেল স্পন্সর বিক্রি করেছে বিসিবি। নিলামে সর্বোচ্চ দর দিয়ে বিসিবির কাছ থেকে সত্ত্ব কিনে নেয় ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের কাছ থেকে আবার স্পন্সরশীপ কিনে নিয়েছে আলেশা হোল্ডিংস ও ওয়ালটন।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগের দিন শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে স্পন্সর হিসেবে ওয়ালটন এবং আলেশার নাম ঘোষণা করে বিসিবি। ২৮ মাসের স্পনরশিপ চুক্তির যাত্রা শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ দিয়ে। তাদের সঙ্গে বিসিবির চুক্তি থাকছে ২০২৩ সালের অক্টোবর পর্যন্ত।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে শ্রীলঙ্কা সিরিজের নাম ‘বঙ্গবন্ধু ওডিআই সিরিজ ২০২১-বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, প্রেজেন্টেট বাই-আলেশা মার্ট, পাওয়ার্ড বাই-ওয়ালটন।’

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন জানান, টাইটেল স্পন্সরশিপের জন্য ২৬ কোটি টাকা ফ্লোর প্রাইজ নির্ধারণ করেছিলেন তারা।

মাত্রা-কনসোর্টিয়ামের মানেজিং পার্টনার সানাউল আরেফিন বলেন, নিলামে সবচেয়ে বেশি দাম নিয়ে সত্ত্ব কিনে নেন তারা,  ‘বিসিবিকে ধন্যবাদ, আমাদের সুযোগ করে দেওয়ার জন্য। আমরা বিসিবিকে ৩২ কোটি ৫৫ লাখ টাকা দিয়েছি। ২০২৩ সাল পর্যন্ত আমরা এর দায়িত্ব পালন করবো।’

ইম্প্রেস-মাত্রার কাছ থেকে আলিশা মার্ট ও ওয়ালটন কত টাকা দিয়ে স্পন্সরশীপ পেয়েছে সেটা অবশ্য প্রকাশ করা হয়নি।

এর আগে দুই বছরের জন্য দারাজের কাছে টিম স্পন্সর ও  কিট স্পন্সর বিক্রি করে বিসিবি। বেন্টকের কাছে ১৬১ কোটি টাকায়  দুই বছরের জন্য সব হোম সিরিজের টিভি স্বত্বও বিক্রি করেছে বিসিবি। বেন্টেকের কাছ থেকে কিনে নিয়ে বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজ সম্প্রচারের দায়িত্ব পেয়েছে বেসরকারি টেলিভিশন গাজী টিভি ও টি-স্পোর্টস। রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি অগ্রাধিকার ভিত্তিতে দেখাবে খেলা।

এএন/০৭