ঐতিহ্যের লড়াইয়ে আজ মুখোমুখি আবাহনী-মোহামেডান

খেলা ডেস্ক


জুন ১১, ২০২১
০৪:২৭ পূর্বাহ্ন


আপডেট : জুন ১১, ২০২১
০৪:২৭ পূর্বাহ্ন



ঐতিহ্যের লড়াইয়ে আজ মুখোমুখি আবাহনী-মোহামেডান
বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট


ঐতিহ্যের লড়াইয়ে আজ শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে মোহামেডান ও আবাহনী।

আবাহনী নিজেদের অবস্থা ধরে রাখলেও গত প্রায় এক যুগ ধরে ক্রীড়াঙ্গনে আগের অবস্থায় নেই মোহামেডান। পৃষ্ঠপোষকের অভাবে আগের মতো শক্তিশালী দল আর গড়তে পারে না তারা। মাঝারী সারির দল গড়ে কোনো মতে এখনও প্রিমিয়ার লিগে টিকে আছে। এক সময়ে তাদের সঙ্গে সমান তালে লড়াই হলেও বর্তমানে অনেক এগিয়ে গেছে আবাহনী। পার্থক্যটা এতোটাই বেড়েছে যে শেষ ২০ মোকাবেলায় ১৫টি জয় পেয়েছে তারা। মাত্র ৫টি জয় মোহামেডানের। তাও শেষ বার জিতেছিল ২০১৫-১৬ মৌসুমে।

তবে চলতি মৌসুমে সাকিব আল হাসানকে দলে টেনে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিল মোহামেডান। প্রথম তিনটি ম্যাচে জয় তুলে পাল্লা দিচ্ছিল আবাহনীর সঙ্গে। যদিও সাকিব তেমন কিছুই করতে পারেননি। তবে সতীর্থরা দলকে টেনে নিয়েছিলেন। কিন্তু এর পরের তিন ম্যাচে যেন কি হয়ে যায় দলটির। সাকিবের সঙ্গে ব্যর্থতার বৃত্তে নাম লেখান তার সতীর্থরাও। মাঝেমধ্যে দুই একজন জ্বলে উঠলেও তা জয়ের জন্য যথেষ্ট হচ্ছে না উল্টো টানা তিনটি ম্যাচ হেরে বসে তারা।

অন্যদিকে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে রীতিমতো উড়ছে আবাহনী। যদিও মাঝে একটি ম্যাচে হেরেছে তারা। তাও দুর্বল খেলাঘর সমাজকল্যাণ সমিতির কাছে। ব্যাপারটা পচা শামুকে পা কাঁটার মতোই। এরপর টানা দুটি জয়ে আবার আত্মবিশ্বাস ফিরে পেয়েছে তারা।

এএন/০৩