এজবাস্টন টেস্ট জয়ের পথে নিউ জিল্যান্ড

খেলা ডেস্ক


জুন ১৩, ২০২১
০৪:৫৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৩, ২০২১
০৪:৫৫ পূর্বাহ্ন



এজবাস্টন টেস্ট জয়ের পথে নিউ জিল্যান্ড


এজবাস্টনে দ্বিতীয় টেস্ট জয়ের পথে সফরকারী নিউ জিল্যান্ড। প্রতিপক্ষকে চারশর আগে থামিয়ে দিয়ে কিছুটা স্বস্তিতে ছিল ইংল্যান্ড। কিন্তু ব্যাটে-বলে নিজেদের মেলে ধরে বড় জয়ের সামনে দাঁড়িয়ে নিউ জিল্যান্ড। ম্যাট হেনরি, নিল ওয়্যাগনারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ভেঙে পড়ে ইংলিশ ব্যাটসম্যানরা।

টেস্টের তৃতীয় দিন দুই দলের পড়েছে ১৬ উইকেট। বড় ক্ষতিটা হয়েছে স্বাগতিকদেরই। দ্বিতীয় ইনিংসে মাত্র ১২২ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে ফেলেছে তারা। দিন শেষ করেছে কেবল ৩৭ রানে এগিয়ে থেকে। তিনটি করে উইকেট নিয়ে নিউ জিল্যান্ডকে জয়ের দুয়ারে নিয়ে এসেছেন ওয়্যাগনার ও হেনরি। এজাজ প্যাটেলের শিকার দুটি।

ইংল্যান্ডের ৩০৩ রানের জবাবে প্রথম ইনিংসে ৩৮৮ রান করে নিউ জিল্যান্ড। বড় লিড না গড়তে পারার হতাশা দিনের শুরুতে সঙ্গী হলেও, দিন শেষ করেছে তারা মুখে হাসি নিয়ে।

ইংল্যান্ড ১ম ইনিংস: ১০১ ওভারে ৩০৩

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ১১৯.১ ওভারে ৩৮৮ (টেইলর ৮০, নিকোলস ২১, ব্লান্ডেল ৩৪,  এজাজ ২০; ব্রড ২৩.১-৮-৪৮-৪, উড ২৫-০-৮৫-২, স্টোন ২৪-৫-৯২-২)।

ইংল্যান্ড ২য় ইনিংস: ৪১ ওভারে ১২২/৯ (ক্রলি ১৭, পোপ ২৩, স্টোন ১৫*, উড ২৯; হেনরি ১২-২-৩৬-৩, ওয়্যাগনার ১০-১-১৮-৩, এজাজ ৯-৪-২৫-২)।

এএন০৭