কমলগঞ্জে মক্তবে ছাত্রীকে নির্যাতন, ইমাম আটক

কমলগঞ্জ প্রতিনিধি


জুন ১৬, ২০২১
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : জুন ১৬, ২০২১
০৯:১৮ অপরাহ্ন



কমলগঞ্জে মক্তবে ছাত্রীকে নির্যাতন, ইমাম আটক

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকার নছরতপুর জামে মসজিদের ইমাম কর্তৃক শিশু নির্যাতনের অভিযোগের ঘটনায় ওই ইমামকে আটক করেছে কমলগঞ্জ থানার পুলিশ। আটক ইমামকে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে।

আটক ইমামের নাম শফিকুল ইসলাম (৪২)। তিনি হবিগঞ্জের চুনারুঘাট থানার গোলগাঁও গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

অভিযোগকারী আব্দুস সালামের দায়ের করা মামলা সূত্রে জানা যায়, উপজেলার পৌর এলাকার নছরতপুর জামে মসজিদের মক্তবে প্রতিদিন শিশু-কিশোরদের পাঠদান করা হয়। বুধবার (১৬ জুন) সকাল ৭টায় তার ১১ বছর বয়সী শিশু অন্য শিশুদের সঙ্গে মসজিদে পাঠ গ্রহণ করতে যায়। মসজিদের ইমাম শফিকুল ইসলাম সকাল সাড়ে ৮টায় অন্য শিক্ষার্থীদের পাঠদান শেষে ছুটি দিয়ে দেন। আর তার (আব্দুস সালামের) মেয়েকে দরকার আছে বলে মসজিদের পাশের হুজরাখানায় (ইমাম থাকার কক্ষ) নিয়ে গিয়ে জোরপূর্বক শরীরের স্পর্শকাতর স্থানে স্পর্শ করাসহ অশালীন আচরণ করেন। মেয়েটি বাড়িতে গিয়ে ঘটনাটি পরিবারের সদস্যদেরকে জানায়।

ঘটনাটি জানার পর শিশুর বাবা আব্দুস সালাম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর এএসআই মামুদ আলীর নেতৃত্বে কমলগঞ্জ থানার পুলিশ আসামি শফিকুল ইসলামকে খুশালপুর গ্রাম থেকে আটক করে থানায় নিয়ে যায়। পরে নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়।

অভিযুক্ত ইমাম শফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, শিশুটি পড়া না পারার কারণে বেত্রাঘাত করেছিলাম। তাই আমার নামে শিশুর পরিবার মিথ্যা অভিযোগ দিয়ে থানায় মামলা দায়ের করেছে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান থানায় মামলা দায়ের ও আসামিকে গ্রেপ্তার করে মৌলভীবাজার আদালতে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছেন।


এসডি/আরআর-০৮