কুলাউড়ায় হামলা ও টাকা ছিনতাইয়ের অভিযোগ

মৌলভীবাজার প্রতিনিধি


জুলাই ২৭, ২০২১
০৪:২৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৮, ২০২১
০৫:৩৮ অপরাহ্ন



কুলাউড়ায় হামলা ও টাকা ছিনতাইয়ের অভিযোগ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে হামলা ও টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। 

এ ব্যাপারে কুলাউড়া থানা অভিযোগ দায়ের করা হয়েছে।

থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, গত ২৩ জুলাই রাতে ব্রাহ্মণবাজার ইউনিয়নের মিশন চৌমুহনী এলাকায় জমি কেনাবেচা নিয়ে মনসুর মনির পশ্চিম জালালাবাদ গ্রামের রফিক মিয়ার কাছে জায়গা বিক্রি করার জন্য ৪ লাখ টাকা অগ্রিম (বায়নামা) হিসেবে গ্রহণ করেন। 

কিন্তু মনসুর মনিরের বোনেরা জায়গা বিক্রির না করার জন্য তাকে বলেন। বোনদের কথামতো জায়গা বিক্রির সিদ্ধান্ত বদলান মনসুর মনির। 

কিন্তু ঘটনার রাতে রফিক মিয়ার বায়নামার টাকা ফেরৎ দিতে ৪ লাখ সাড়ে ৭ হাজার টাকাসহ মিশন চৌমুহনী থেকে জমি বিক্রির মধ্যস্থতাকারী নুরুল ইসলাম সিএনজি চালিত অটোরিক্সা যোগে স্থানীয় মিনা বাজার (সাত নম্বর) বাজারে নিয়ে যান। 

সেখানে রফিক মিয়াকে না পাওয়ায় জমি বিক্রির নুরুল ইসলাম বিষয়টি সমাধান করতে মনসুর মনিরকে তার বাড়িতে যেতে প্রস্তাব করেন। সেই প্রস্তাবে রাজি না হলে নুরুল ইসলাম মনসুর মনিরের উপর হামলা চালান। 

এতে তিনি আহত হন এবং তার সাথে থাকা বায়নামার টাকা নিয়ে নুরুল ইসলাম সিএনজি অটোরিকশা যোগে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এদিকে মনসুর মনিরের চিৎকারে স্থানীয় ইউপি মেম্বার কাজল মিয়াসহ লোকজন ছুটে আসেন। আহত মনসুর মনিরকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করেন। ঘটনার পরদিন মনসুর মনির কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই পরিমল জানান, ঘটনা তদন্তে মারামারি বিষয়টির প্রমাণ পাওয়া গেছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জে এইচ/বি এন-০৪