ভারতকে হারিয়ে সিরিজ সমতায় শ্রীলঙ্কা

খেলা ডেস্ক


জুলাই ২৯, ২০২১
০২:৫০ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২৯, ২০২১
০২:৫০ পূর্বাহ্ন



ভারতকে হারিয়ে সিরিজ সমতায় শ্রীলঙ্কা
টি–টোয়েন্টি সিরিজ


দ্বিতীয় সারির দল নিয়ে ভারত শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২–১ ব্যবধানে জিতেছে। টি–টোয়েন্টি সিরিজও শুরু করেছে জয় দিয়ে। কিন্তু দ্বিতীয় টি–টোয়েন্টির আগে করোনার আঘাতে আরও ‘দুর্বল’ হয়ে গেছে ভারত। ক্রুনাল পান্ডিয়ার করোনা ধরা পড়ার পর আইসোলেশনে চলে যেতে হয়েছে আরেক পান্ডিয়া হার্দিকসহ আরও ছয়জনকে। দ্বিতীয় টি–টোয়েন্টিতে তাই খেলতে পারেননি দুই পান্ডিয়া ভাইসহ পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, ইশান কিষানরা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে গতকাল টি–টোয়েন্টি অভিষেক হয়েছে চার ভারতীয় খেলোয়াড়ের। ‘দুর্বল’ হয়ে পড়া এই ভারত এবার আর জিততে পারেনি। শেষ ওভারে গড়ানো ম্যাচে তারা লড়াই করে শ্রীলঙ্কার কাছে হেরেছে ৪ উইকেটে। এই ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ১–১–এ সমতায় ফিরছে শ্রীলঙ্কা।

টস হেরে প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান করে।  মিডল অর্ডারে শক্তি হারিয়ে ফেলা ভারত এই রান তুলতে পারে প্রথম তিন ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান ও দেবদূত পাড়িক্কালের তিনটি ইনিংসে। সর্বোচ্চ ৪০ রান করেছেন ধাওয়ান। ২৩ বলে ২৯ রান করেন পাড়িক্কাল। আর ১৮ বলে ২১ রান গায়কোয়াড়ের।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৬৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। তবে দলকে জয়ের পথে রাখেন ধনাঞ্জয়া ডি সিলভা। ৩৪ বলে অপরাজিত ৪০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ৩১ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন মিনোদ ভানুকা।

এএন/০১