কমলগঞ্জে ১০টি কেন্দ্রে টিকাদান শুরু শনিবার

কমলগঞ্জ প্রতিনিধি


আগস্ট ০৬, ২০২১
০৮:১৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৬, ২০২১
০৮:১৬ অপরাহ্ন



কমলগঞ্জে ১০টি কেন্দ্রে টিকাদান শুরু শনিবার

ফাইল ছবি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলিয়ে মোট ১০টি কেন্দ্রে বৃহস্পতিবার (৭ আগস্ট) থেকে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শনিবার উপজেলার ১০টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। প্রতিটি কেন্দ্রে ৩টি মেডিকেল টিম কাজ করবে। একটি কেন্দ্রে ৩টি বুথে ৬০০ জনকে টিকা দেওয়া হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

এদিকে, ভ্যাকসিন নিয়ে বিভ্রান্ত সাধারণ মানুষ। প্রথম পর্যায়ে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে ৩টি কেন্দ্রে টিকাদানের কথা বলা হয়ছিল। সর্বশেষ বৃহস্পতিবারের (৫ আগস্ট) সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি ইউনিয়নের একটি ওয়ার্ডের একটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। সিদ্ধান্ত পরিবর্তনে সাধারণ নাগরিকের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। ইউনিয়নের বিভিন্ন স্থানের অনেক নাগরিক ভাবছেন শনিবার ইউনিয়নে গেলেই কোভিড-১৯ এর টিকা দেওয়া যাবে। সরকারি যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা অনেকেই জানেন না। 

পতনউষারের দিনমজুর শ্রীনিবাস, আহাদ মিয়া, ফাতেমা বেগম, শমশেরনগরের নিবাশ চন্দ্র শীল ও ব্যবসায়ী বদরুল ইসলাম বলেন, আমরা জানি শনিবার থেকে ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিন দেওয়া হবে। পরে শুনলাম ১ নম্বর ওয়ার্ডে ৩টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। এখন শুনছি একটি ওয়ার্ডে ৬০০ জনকে টিকা দেওয়া হবে।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভুঁইয়া বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি ইউনিয়নের একটি ওয়ার্ডের একটি কেন্দ্রে ৩টি বুথে টিকাদান কার্যক্রম চলবে। এজন্য সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। মালামাল সরবরাহ, সবকিছু সেটিং করা নিয়ে শুক্রবার দিনভর কাজ চলেছে। 

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দীন মুর্শেদ জানান, আগে ৩ দিন ভ্যাকসিন দেওয়ার কথা ছিল। এখন শুধুমাত্র ৭ আগস্ট দেওয়া হবে। একদিন ভ্যাকসিন দেওয়ার পর পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


এসডি/আরআর-০৭