বড়লেখায় রিভলবারসহ ৫ জন গ্রেপ্তার

বড়লেখা প্রতিনিধি


আগস্ট ০৮, ২০২১
০৭:৪৫ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৮, ২০২১
০৭:৪৫ অপরাহ্ন



বড়লেখায় রিভলবারসহ ৫ জন গ্রেপ্তার

মৌলভীবাজারের বড়লেখায় একটি বিদেশি রিভলবারসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। র‌্যাবের দাবি, গ্রেপ্তারকৃত সবাই অস্ত্র ব্যবসায়ী। 

গ্রেপ্তারকৃতরা হলেন, গোলাপগঞ্জ উপজেলার রাংজিওল গ্রামের হাদিস আলীর ছেলে কবির আহমেদ (৪৪), হাওরতলা গ্রামের বদরুল হকের ছেলে তারেক আহমদ ওরফে তাহের (২৭), রাংজিওল গ্রামের মৃত আরেশ বিশ্বাসের ছেলে কৌশিক বিশ্বাস (২০), ফতেহপুর গ্রামের মৃত নবীবুর রহমানের ছেলে আলী হোসেন (৩৪) ও ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিক কোনা গ্রামের মৃত জমির আলীর ছেলে লিমন আহমদ (২৪)। 

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার রবিবার (৮ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে বড়লেখা থানায় একটি মামলা করেছে। শনিবার (৭ আগস্ট) বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব জানায়, গত শুক্রবার (৬ আগস্ট) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ সদর কোম্পানির (সদর ক্যাম্প, সিলেট) একটি আভিযানিক দল বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের মনাদি এলাকায় অভিযান চালায়। এ সময় একটি বিদেশি রিভলবার, ৪ রাউন্ড গুলি, একটি সিএনজিচালিত অটোরিকশা ও নগদ ২০ হাজার টাকা জব্দ করা হয়। এ সময় কবির আহমেদ, তারেক আহমদ, কৌশিক বিশ্বাস, আলী হোসেন ও লিমন আহমদকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরিফুল ইসলাম, মেজর মো. মঈনুল ইসলাম ও জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) লুৎফুর রহমান।

এ ঘটনায় শনিবার র‌্যাব বাদী হয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে বড়লেখা থানায় একটি মামলা করেছে। ওইদিন বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।


এজে/আরআর-০৬