জুড়ীতে গ্লাস কেটে ৩ লাখ টাকা চুরি, ২ জন আটক

মৌলভীবাজার প্রতিনিধি


আগস্ট ১৯, ২০২১
০২:৩৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৯, ২০২১
০২:৩৩ অপরাহ্ন



জুড়ীতে গ্লাস কেটে ৩ লাখ টাকা চুরি, ২ জন আটক

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় অভিনব কায়দায় মেশিন দিয়ে বাড়ির গ্লাস কেটে চুরি হয় ৩ লক্ষ টাকা। পরে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে তাদের ২ জন চোরকে পুলিশে সোপর্দ করা হয়।

এ ঘটনায় মুল হোতা ছাত্রলীগের সাথে জড়িত বলে জানা গেছে। 

এলাকাবাসী ও ইউপি চেয়ারম্যান সূত্রে জানা যায়, গত ১৬ আগষ্ট রাতে উপজেলার বেলাগাও গ্রামের গোসত ব্যবসায়ী করিম মিয়ার বাড়ির গ্লাস কেটে ঘরে থাকা প্রায় ৩ লক্ষ টাকা অজ্ঞাত একটি চক্র নিয়ে যায়। তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও জুড়ী থানাকে অবগত করেন।

এঘটনায় পর দিন সকালে ১৭ আগষ্ট জুড়ী বাজারে গ্লাস ঘরে এসে তারা খোজ খবর নেন বিগত ২ দিনে কারা গ্লাস কাটার মেশিন কিনেছে। সেখানে জুড়ী গ্লাস ঘরের দোকান থেকে জাবেদ নামের একটি ছেলে গ্লাস কাটার মেশিন কিনেছে বলে সিসি ক্যামেরায় পাওয়া যায়। করিম মিয়া এলাকার কয়েকজনের সহযোগিতায় একই গ্রামের জাবেদ মিয়াকে সন্দেহ হলে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে তাকে ইউনিয়ন অফিসে নিয়ে আসেন।

সেখানে স্থানীয় কয়েকজনের জিজ্ঞাসায় তারা স্বীকার করে যে, স্থানীয় আল আমিনের নেতৃত্বে সাজু, জাবেদ, গৌছ এই চারজন মিলে চুরি করে টাকা আল আমিনের কাছে রেখেছে। আল আমিন পলাতক থাকায় তার সহযোগী সাজু, গৌছকে ধরে আনা হয়। ঐ দিন রাত ১২ পর্যন্ত কোন সমাধান না হওয়ায় স্থানীয় চেয়ারম্যান জাবেদ, সাজু, গৌছ কে জুড়ী থানায় সোপর্দ করেন।

মঙ্গলবার (১৭ আগষ্ট )নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগ নেতা  জানান, চুরির মূল হোতা আল আমিন উপজেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী। সে সাধারণ সম্পাদক ইকবাল ভূইয়া উজ্জ্বল গ্রুপের অনুসারী। বিভিন্ন সময় তাদের বিরুদ্ধে আরোও একাধিক অভিযোগ রয়েছে।

উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মুঠোফোনে একাধিক যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায় নি।

এবিষয়ে জায়ফর নগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মাছুম রেজা বলেন, প্রথমে জাবেদ স্বীকার করেনি, পরে সিসি ক্যামেরা ফুটেজ দেখানোর পর স্বীকার করে সে সহ কারা কারা এ চুরিতে জড়িত রয়েছে।

এ ঘটনার সাথে জড়িত আল আমিন ছাত্রলীগের সাথে জড়িত বলে নিশ্চিত করে জুড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন সাবেল বলেন, এ ঘটনার সাথে জড়িত একজন ছেলে ছাত্রলীগ করে জেনেছি। কিন্তু সে দলের কোনো পদে নেই।

জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, আসামি ও বাদীর কাছ থেকে জিজ্ঞাসাবাদে জানা গেছে ৩ লক্ষ টাকা চুরি হয়েছে।

তিনি বলেন, বিষয়টি ইউপি চেয়ারম্যান এবং তাদের মধ্যে আপোষ হয়েছে। আসামি ২ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এস এইচ/বি এন-০৬