রাজনগরে করোনার স্যাম্পল কালেকশন শেডের উদ্বোধন

রাজনগর প্রতিনিধি


আগস্ট ২৩, ২০২১
০৭:৫০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৩, ২০২১
০৭:৫০ অপরাহ্ন



রাজনগরে করোনার স্যাম্পল কালেকশন শেডের উদ্বোধন

মৌলভীবাজার জেলার রাজনগরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার স্যাম্পল কালেকশন শেডের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৩ আগস্ট) সকাল ১১টায় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এ শেডের উদ্বোধন করেন। পরে তিনি কোভিড রোগীদের খোঁজ-খবর নেন এবং হাসপাতালে নিয়োজিত ডাক্তার ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল, উপজেলার নারী ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী দাশ, রাজনগর থানার ওসি মো. নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউনিয়নের চেয়ারম্যান মিলন বখত, রাজনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান খয়রুল মজিদ ছালেক, উপজেলা যুবলীগের সভাপতি ময়নুল ইসলাম খান, রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, জেলা যুবলীগের সদস্য সামছুদ্দোহা রোকনসহ হাসপাতালের ডাক্তার ও নার্সরা।

রাজনগর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছোট ছোট কক্ষে স্যাম্পল কালেকশনের পাশাপাশি ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা করতে গিয়ে এসব কার্যক্রমে নিয়োজিত ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বশীলরা ধারাবাহিকভাবে আক্রান্ত হচ্ছেন। এছাড়া সেবা গ্রহীতাদের স্বাস্থ্যবিধি মানতে সমস্যা হচ্ছে। এসব বিষয় বিবেচনা করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী দাশ গত জুলাই মাসে উপজেলা কোভিড প্রতিরোধ কমিটির মাসিক সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্যাম্পল কালেকশনের জন্য আলাদা একটি শেড নির্মাণ করে দেওয়ার আবেদন করেন। আবেদনটি জনগুরুত্বপূর্ণ হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদকে বিষয়টি অবগত করলে সংসদ সদস্য তাৎক্ষণিক উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) ওমর ফারুককে টিআর বরাদ্দ থেকে ওই শেড নির্মাণের ব্যবস্থা করতে নির্দেশ দেন। সংসদ সদস্যের নির্দেশে পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উত্তর-পশ্চিম প্রান্তে দেড় লাখ টাকা ব্যয়ে দ্রুত এ শেড নির্মাণ করা হয়।


এফএইচ/আরআর-০৫