বিশ্বকাপ দলে `চাঁটগাইয়া পোয়া নাই, মানিত ন পারির'

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৫, ২০২১
০৩:০০ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০২১
০৩:০০ পূর্বাহ্ন



বিশ্বকাপ দলে `চাঁটগাইয়া পোয়া নাই, মানিত ন পারির'
তামিমকে দলে নেওয়ার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন


আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে তামিম ইকবালকে চায় চট্টগ্রামবাসী। এই দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় কিশোর ও তরুণরা। 

তামিম যদিও দল ঘোষণার আগে নিজ থেকেই টি–টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন, কিন্তু এই কিশোর–তরুণদের দাবি, তাঁকে ষড়যন্ত্র করে দলে নেওয়া হয়নি।

মঙ্গলবার বিকেলে নগরের কাজীর দেউড়ি মোড়ে ‘ক্রিকেটপ্রেমী চট্টগ্রামবাসী’র ব্যানারে অনুষ্ঠিত হয় মানববন্ধন ও সমাবেশ। তামিমের বাসার কাছে অনুষ্ঠিত এই সমাবেশের ব্যানারে লেখা ছিল, ‘চাঁটগাইয়া পোয়া নাই, মানিত ন পারির (চট্টগ্রামের ছেলে নেই, মানতে পারি না)।’

টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগে এক ফেসবুক ভিডিওতে তামিম নিজেই জানান, তিনি এবার টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু মানববন্ধনে বক্তারা বলেছেন, তামিমকে ষড়যন্ত্র করে বাদ দিয়ে এখন তাঁর অভিমান সামনে আনা হচ্ছে। একইভাবে মাশরাফি বিন মুর্তজাকেও জাতীয় দল থেকে অপমানজনকভাবে বিদায় করা হয়েছে বলে তাঁদের অভিযোগ।

তারা বলেন, এই সবকিছুই নীলনকশার অংশ। বাংলাদেশ ক্রিকেটকে ধ্বংস করার ষড়যন্ত্র। এসবের অংশ হিসেবেই বিশ্বকাপের দল থেকে তামিমকে বাদ দেওয়া হয়েছে। বাংলাদেশ দলে ওপেনার হিসেবে তামিমের বিকল্প নেই। তামিমকে দলে অন্তর্ভুক্তির দাবি জানান তাঁরা।

সৌরভ প্রিয় পালের সভাপতিত্বে এবং ওমর কাইয়ুমের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাকির হোসেন, নিজাম উদ্দিন চৌধুরী, মো. মামুন, মিঠুন বৈষ্ণব, মো. বেলাল, জাসেদ খান, মো. ফরিদ, লিমন চৌধুরী, গাজী রিফাত, মহিউদ্দিন আবসার, কামরুজ্জামান, মো. জুয়েল, মামুন, ওমর ফারুক প্রমুখ।

এএন/০৩