ট্রায়াথলনে নাম লেখাল সিলেট

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ১৭, ২০২১
১১:৩৮ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২১
১১:৩৮ অপরাহ্ন



ট্রায়াথলনে নাম লেখাল সিলেট
প্রথম আসরের চ্যাম্পিয়ন মনসুর

ডুয়াথলনের কথা মনে আছে! প্রায় বছর তিন আগে খেলাধুলার এই ফরম্যাটে নাম লিখিয়েছিল সিলেট। দৌড় আর বাইসাইকেল রেসের মিশেলে এই প্রতিযোগিতা। সেই ডুয়াথলনের পাঠ চুকিয়ে এবার সিলেট নাম লেখাল ট্রায়াথলনে। গতকাল শুক্রবার সিলেটে প্রথমবারের মতো এই প্রতিযোগিতা আয়োজিত হয়। 

প্রতিযোগিতাটা বাইসাইকেল ও দৌড়ের সমন্বয়েই। তবে সঙ্গে যোগ হয়েছে সাঁতার। প্রথমে প্রতিযোগিদের ২০০ কিলোমিটার সাঁতরে উঠে বাইসাইকেল চালানো শুরু করতে হবে। বাইসাইকেলে ১৬ কিলোমিটার ঘুরে নির্দিষ্ট জায়গায় রেখেই শুরু করতে হবে দৌড়। সাড়ে ৭ কিলোমিটার দৌড় শেষ করে অ্যাথলেটরা পূর্ণ ট্রায়াথলন পর্ব। যিনি সবার আগে শেষ করেন, তিনিই হয়েছেন বিজয়ী। সঙ্গে তিনটি ফরম্যাট সফলভাবে শেষ করেছে যারা, তারা হয়েছেন সিলেটের ট্রায়াথলেট।

সিলেটে প্রথমবারের মতো আয়োজিত ট্রায়াথলন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন মো. মনসুর আহমেদ। আসরের অভিষেক চ্যাম্পিয়ন হিসেবে নিজের নামটি লিখিয়ে নিলেন তিনি। সঙ্গে প্রথম রানার-আপ হয়েছেন কে এম এম সুহেবুর রহমান ও দ্বিতীয় রানার-আপ হিসেবে অভিষিক্ত আসরে নাম লিখিয়েছেন দেবজ্যোতি চক্রবর্তী। 

স্পোর্টসহলিক , সিলেট রানার্স কমিউনিটি ও সিলেট সাইক্লিং কমিউনিটির যৌথ উদ্যোগে ও ব্রিটানিয়া সুইমিং পুলের পৃষ্ঠপোষকতায় ‘স্পোর্টসহলিক ট্রায়াথলন চ্যালেঞ্জ ২০২১’ আয়োজিত হয়। সিলেট নগরের খাসদবীর এলাকার ব্রিটানিয়া সুইমিং পুলে প্রথমে সাঁতার, সাঁতার থেকে উঠেই সাইকেল রেস দিয়ে এসে দৌড়ে অংশ নেন এথলেটরা। সারা দেশের ২৫ জন এলিট ট্রায়াথলেটরা এই প্রতিযোগিতায় অংশ নেন। 

আয়োজকরা জানান, তরুণ প্রজন্মকে মাদক ও বিষন্নতা থেকে মুক্ত রাখতে এই ধরনের শারীরিক প্রতিযোগিতা খুবই গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করছি যুব সমাজকে এই ধরনের প্রতিযোগিতার সুযোগ করে দিয়ে ভালো পথে রাখতে। ভবিষ্যতেও আমরা আরও এরকম ব্যতিক্রমী আয়োজন নিয়ে সিলেটের ক্রীড়াঙ্গন মাতিয়ে রাখব।

আরসি-১৫