পুনর্বাসন শেষে মাঠের অনুশীলনে তামিম

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৯, ২০২১
০৮:২৩ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২১
০৮:২৩ অপরাহ্ন



পুনর্বাসন শেষে মাঠের অনুশীলনে তামিম


পুনর্বাসন শেষে আবারও মাঠের অনুশীলনে ফিরেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। চোটের কারণে লম্বা সময় ধরে মাঠের বাইরে ছিলেন দেশসেরা এই ওপেনার।  রবিবার (১৯ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নেটে ব্যাট করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে না থাকা এই ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে আসেন তামিম। খেলেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজেও। এই সময় হাঁটুর চোট থেকে পুনর্বাসনের জন্য পুরোপুরি বিশ্রামে ছিলেন তিনি। তবে পুনর্বাসনের সময়েও নিয়মিত ফিটনেস ট্রেনিং করে গেছেন তিনি।

আজ সকালে মিরপুরের হোম অব ক্রিকেট গ্রাউন্ডে স্কিল ট্রেনিং শুরু করেছেন তামিম। মাঠে ফিরে সেন্টার উইকেটেও নেটে লম্বা সময় কাটান তিনি। সহায়তা নেন কয়েকজন নেট বোলার, বল থ্রোয়ার ও ট্রেনারের। 

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণার দিন দুয়েক আগেই আসরটি থেকে নিজেকে সরিয়ে নেন তামিম ইকবাল। যুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন, ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে থাকাকে। তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে অনেকদিন ধরে অনিয়মিত। আর তাই এমন অবস্থায় দলের তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’ 

জাতীয় দলের হয়ে আপাতত খেলা না থাকলেও তামিমের সামনে আছে একটি ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স দলে নিয়েছে তামিমকে। নেপালের লিগ খেলতে এরই মধ্যে বিসিবির অনাপত্তিপত্রও পেয়েছেন তামিম।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই লিগ খেলতে শিগগিরই নেপাল যাওয়ার কথা তামিমের। তার আগে মিরপুরেই সারবেন প্রস্তুতি। এর আগে বিশ্বকাপ দলে তামিম না থাকায় প্রতিবাদ করেছে সমর্থকরা। তামিমকে দলে ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে চট্টগ্রামে মানববন্ধন করেছে তামিম সমর্থকরা।

এএন/০৩