আইপিএলে আজ রাতে মুখোমুখি সাকিব ও মুস্তাফিজ

খেলা ডেস্ক


অক্টোবর ০৭, ২০২১
০৩:২৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৭, ২০২১
০৩:২৬ অপরাহ্ন



আইপিএলে আজ রাতে মুখোমুখি সাকিব ও মুস্তাফিজ


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হাই ভোল্টেজ ম্যাচে আজ বৃহস্পতিবার রাতে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হচ্ছে ও মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালস। শারজায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

দুই দল প্রথম লেগে পরস্পরের মুখোমুখি হলেও সেই ম্যাচে মুখোমুখি হতে পারেননি সাকিব-মুস্তাফিজ, কারণ সাকিব ছিলেন না কলকাতার একাদশে। কলকাতার সর্বশেষ ম্যাচে ভালো পারফর্ম করা সাকিব দ্বিতীয় ম্যাচে থাকলে খেলতে নামবেন জাতীয় দলের সতীর্থ মুস্তাফিজের বিপক্ষে। অন্যদিকে রাজস্থানের হয়ে আসরের শুরু থেকেই মুস্তাফিজের ভূমিকা ‘তুরুপের তাস’ এর মত। তাই এই ম্যাচেও মুস্তাফিজ খেলছেন নিশ্চিতভাবেই।

কলকাতা ও রাজস্থানের ম্যাচটিকে ঘিরে তাই বাড়তি উন্মাদনা কাজ করছে বাংলাদেশের সমর্থকদের মনে। ম্যাচটিতে অবশ্য রাজস্থান থাকবে মানসিকভাবে পিছিয়ে। প্লে-অফে যেতে হলে দলটিকে এখন মেলাতে হবে অনেক সমীকরণ। কলকাতার সমীকরণ অপেক্ষাকৃত সোজা। ম্যাচটি জিতলেই প্রায় মুঠোয় ভরবে চতুর্থ স্থান।

এই ম্যাচে কলকাতার একাদশে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। ফিট হয়ে উঠলে আন্দ্রে রাসেল ও লকি ফার্গুসনকে রাখা হতে পারে একাদশে। ইতোমধ্যে দুইজনই নেটে অনুশীলন শুরু করেছেন। গত ম্যাচে ভালো করায় একাদশে থাকার জোর সম্ভাবনা আছে সাকিবেরও। রাজস্থানের একাদশে সুযোগ পেতে পারেন লিয়াম লিভিংস্টোন। এছাড়া একাদশে আর কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ 

কলকাতা নাইট রাইডার্স : শুবমান গিল, ভেঙ্কাটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), নিতিশ রানা, দীনেশ কার্তিক, সুনীল নারাইন, টিম সাউদি/লকি ফার্গুসন, সাকিব আল হাসান/আন্দ্রে রাসেল, শিভম মাভি, বরুণ চক্রবর্তী।

রাজস্থান রয়্যালস : এভিন লুইস/লিয়াম লিভিংস্টোন, যশস্বী জাইসওয়াল, স্যাঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), শিভম দুবে, গ্লেন ফিলিপস, ডেভিড মিলার, রাহুল তেভাটিয়া, কূলদ্বীপ যাদব, শ্রেয়াস গোপাল, মুস্তাফিজুর রহমান ও চেতন সাকারিয়া।

এএন/০৬