বাংলাদেশের সংগ্রহ ১২৭

খেলা ডেস্ক


নভেম্বর ১৯, ২০২১
০৩:৫৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৯, ২০২১
০৩:৫৯ অপরাহ্ন



বাংলাদেশের সংগ্রহ ১২৭

মিরপুরে সিরিজের প্রথম টি টোয়েন্টিতে শুরুটা হতাশাজনক হলেও শেষ পর্যন্ত লড়াই করে পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিল বাংলাদেশ।

এদিকে পাকিস্তানের হয়ে বোলিংটা শুরু করেন বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ। প্রথম ওভারটি দেখে শুনেই শুরু করেন ওপেনিংয়ে নামা মোহাম্মদ নাইম ও সাইফ হাসান। তবে দ্বিতীয় ওভারেই ফিরে গেলেন নাইম। প্রথম বলটা ওয়াইড দিলেও হাসান আলীর অফ স্টাম্পের অনেক বাইরে করা দ্বিতীয় বলে ব্যাট চালাতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ দেন তিনি।

এরপর তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। ওভারের শেষ বলেই তিনি ফেরান সাঈফ হাসানকে। উইকেটে পড়ার পর হঠাৎ বাউন্স করা বলে স্লিপে ক্যাচ দেন সাঈফ। টি-টোয়েন্টি অভিষেকে ৮ বলে ১ রান করেন তিনি।

এতে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। পাওয়ার প্লেতে রান তুলতে হাঁসফাঁস করতে হচ্ছিল টাইগারদের। এ অবস্থায় নাজমুলও যেন উইকেট বিলিয়ে দিয়ে আসলেন।

ওয়াসিমের বলে নাজমুলের ব্যাট ছুঁয়ে আকাশে উঠে বল। বোলিং প্রান্তে ওয়াসিম ঠাণ্ডা মাথায় ক্যাচটি নিলেন নিজেই। ১৪ বলে ৭ রান করে ফিরেছেন নাজমুল। ওভারের দ্বিতীয় বলেও ক্যাচ দিয়েছিলেন তিনি।

১৫ রানে ৩ উইকেট হারিয়ে যখন মহা বিপর্যয়ে টিম বাংলাদেশ, তখনই হাল ধরার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুব। এ দু’জন বিপর্যয় কাটিয়ে ভালো একটি জুটি গড়ার চেষ্টা করছিলেন। কিন্তু জুটিটা ২৫ রানের বেশি হতে পারলো না। দলীয় ৪০ রানের মাথায় দুর্ভাগ্যজনক আউট হয়ে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। ১১ বলে ৬ রান করেন তিনি। তবে আফিফ হোসেনকে নিয়ে উইকেটে সেট হওয়ার চেষ্টা ছিল রিয়াদের। কিন্তু মোহাম্মদ নওয়াজের করা ইনিংসের ৯ম ওভারের শেষ বলটি মিস করেন রিয়াদ।

একটু পর দেখা গেলো স্ট্যাম্পের বেল পড়ে গেলো। নওয়াজ উইকেট পাওয়ার আনন্দে উল্লাস করছেন। রিয়াদ অবিশ্বাস্য দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন। আম্পায়াররা দু’জন কথা বলে টিভি আম্পায়ারের সিদ্ধান্ত চাইলেন।

টিভি রিপ্লেতে দেখা গেলো বল স্ট্যাম্পের উপর দিয়ে যাওয়ার পতে আলতো ছোঁয়া লাগিয়েছে বেলের ওপর। মনে হচ্ছিল যেন বাতাস লাগিয়েছে। এর খানিক পরই বেল পড়ে যেতে দেখা গেলো।

আরসি-০৮