তাইজুলের ৭ উইকেট, তবুও চাপে বাংলাদেশ

খেলা ডেস্ক


নভেম্বর ২৯, ২০২১
০১:৫১ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৯, ২০২১
০১:৫২ পূর্বাহ্ন



তাইজুলের ৭ উইকেট, তবুও চাপে বাংলাদেশ


প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও মুখ থুবড়ে পড়ল বাংলাদেশের টপ অর্ডার ব্যাটিং। তৃতীয় দিনের শেষে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৩৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে। তারা ৮৩ রানে এগিয়ে, হাতে ৬ উইকেট।

বাংলাদেশের ৩৩০ রানের জবাবে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয় ২৮৬ রানে। ৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ। দিনের শেষ তারাই চাপে রয়েছে।

শাহিন শাহ আফ্রিদি একাই ৩ উইকেট নিয়ে বাংলাদেশের টপ অর্ডারকে ভাঙেন। তিনি প্রথম ফেরান শাদমান ইসলামকে (১)। সেই ওভারেই তিনি আউট করেন নাজমুল হোসেন শান্তকে (০)। পরের ওভারে ফেরেন অধিনায়ক মোমিনুল হক (০)। তাঁকে ফেরান হাসান আলি। ওপেনার সইফ হাসান ১০ ওভার পর্যন্ত ছিলেন। কিন্তু তাঁকেও ফিরিয়ে দেন আফ্রিদি। একাই ৭ উইকেট নিয়ে পাকিস্তানকে শেষ করলেন তাইজুল

এর আগে বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে খেলা শুরু করেও বাংলাদেশের রান টপকাতে পারেনি পাকিস্তান। তারা ৩০০ রানও করতে পারেনি। কারণ তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিং। এই বাঁহাতি স্পিনার একাই ৭ উইকেট নেন। তাঁর বোলিং বিশ্লেষণ ৪৪.৪-৯-১১৬-৭। ফাহিম আশরাফ (৩৮) ছাড়া পাকিস্তানের আর কোনও ব্যাটার রবিবার তাঁকে সামলাতে পারেননি। ইবাদত হসেন ২টি এবং মেহদি হাসান মিরাজ ১টি উইকেট নেন।

এএন/০১