অতীত নিয়ে ভাবতে চান না মুমিনুল

খেলা ডেস্ক


ডিসেম্বর ৩১, ২০২১
০৩:১৫ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ৩১, ২০২১
০৩:১৫ অপরাহ্ন



অতীত নিয়ে ভাবতে চান না মুমিনুল
বছরের প্রথম দিনে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ

নতুন বছরের প্রথম দিনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। কঠিন এক পরীক্ষা দিয়েই বছরটা শুরু হচ্ছে মুমিনুল হকের দলের।

নিউজিল্যান্ডে গিয়ে বরাবরই আশাহত হয়ে ফিরতে হয়েছে বাংলাদেশ দলকে। সে দেশে দ্বিপাক্ষিক সিরিজে সাফল্যর খাতা একেবারেই শূন্য। তিন ফরম্যাটের খেলা ৩২ ম্যাচের সবগুলোতেই হার। সাদা পোশাকে ৯ ম্যাচে বিবর্ণ অবস্থা লাল-সবুজের প্রতিনিধিদের। এবার নতুন চ্যালেঞ্জ। যে চ্যালেঞ্জ নেওয়ার আগে নেওয়ার আগে ‘ভয়ঙ্কর’ অতীতে চোখ রাখতে চাইছেন না অধিনায়ক মুমিনুল হক।

আজ (শুক্রবার) সংবাদ সম্মেলনে মুমিনুল বললেন, ‘আগের রেকর্ড অতীত হয়ে গেছে, এটা নিয়ে ঘাটাঘাটি করে কোনো লাভ হবে না। ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা না করাই ভালো। সবসময় আশাব্যাঞ্জক ও ইতিবাচক চিন্তা করা উচিৎ।’

সঙ্গে যোগ করেন মুমিনুল, ‘নিউজিল্যান্ডে অবশ্যই অনেক বেশি চ্যালেঞ্জ থাকবে। আগে থেকেই যদি নেতিবাচক চিন্তা করেন তাহলে ভালো ফলাফল আসবে না। যত চ্যালেঞ্জ থাকুক, আশাবাদী থাকা গুরুত্বপূর্ণ।’

ফলাফল পক্ষে না এলেও নিউজিল্যান্ড বেশকিছু দাপুটে পারফরম্যান্স আছে বাংলাদেশ দলের অনেক ক্রিকেটারের। মুমিনুল বার্তা দিলেন ১-২ জনের পরিবর্তে এবার জ্বলে উঠতে হবে দল হিসেবে। তিন বিভাগে ভালো করলে নিউজিল্যান্ডে ‘ডেডলক’ ভাঙা অসম্ভব নয়।

আরএম-০৭