জুড়ীতে ‘ওয়েভ ফাউন্ডেশন’ এর কমিটি গঠন

জুড়ী প্রতিনিধি


জানুয়ারি ১৩, ২০২২
০১:০০ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ১৩, ২০২২
০১:০০ পূর্বাহ্ন



জুড়ীতে ‘ওয়েভ ফাউন্ডেশন’ এর কমিটি গঠন

মৌলভীবাজারের জুড়ীতে ‘প্রকল্প অবহিতকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা’ অনুষ্ঠিত হয়েছে।

'ওয়েভ ফাউন্ডেশন’ এর আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও ক্ষমতায়নের লক্ষ্যে প্রকল্প অবহিতকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) জুড়ী উপজেলা পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক।

জুড়ী উপজেলার নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে ও ডিভিশনাল ফ্যাসিলিটেটর শাহজাহান মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী।

এছাড়াও সাংবাদিক, সমাজসেবক, শিক্ষক, এনজিও প্রতিনিধি, ছাত্র/সংগঠক, প্রতিবন্ধি, দলিত প্রতিনিধিসহ, ক্ষুদ্র-নৃগোষ্ঠী প্রতিনিধি, চা শ্রমিকসহ প্রমুখ।

ডিভিশনাল অ্যাসিস্ট্যান্ট  ফ্যাসিলিটেটর সাইফুর রহমান চৌধুরী প্রকল্পের লক্ষিত জনগোষ্ঠী কারা, প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

পরে উপস্থিত সবার ঐক্যমতে মো. ইমরুল ইসলাম কে চেয়ারপারসন, কন্দপ লাল চন্দকে সেক্রেটারি নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট উপজেলা অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে  বিশেষ করে (ক্ষুদ্র নৃ গোষ্ঠী, দলিত, হিজড়া ও প্রতিবন্ধী) ক্ষমতায়ন ও তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে এই কমিটি।

আরসি-০৬