@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | মিহির ঘোষসহ ৬ নেতা কারাগারে, সিপিবির বিক্ষোভ
মিহির ঘোষসহ ৬ নেতা কারাগারে, সিপিবির বিক্ষোভ

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ১৯, ২০২২
০৮:১২ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৯, ২০২২
০৮:১২ অপরাহ্ন



মিহির ঘোষসহ ৬ নেতা কারাগারে, সিপিবির বিক্ষোভ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, ইউপি চেয়ারম্যান প্রার্থী ছাদেকুল ইসলামসহ গাইবান্ধার ৬ নেতাকে কারাগারে প্রেরণের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, জেল-জুলুম দিয়ে জনতার আন্দোলন দমন করা যাবে না। অবিলম্বে কারাবন্দি নেতাদের মুক্তি দিতে হবে।

আজ বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে সিপিবি ঢাকা দক্ষিণ কমিটি আয়োজিত রাজধানীর পুরানা পল্টন মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ কমিটির সভাপতি শামসুজ্জামান হীরা।

সমাবেশে আরও বক্তৃতা করেন সিপিবি সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ঢাকা জেলার সাধারণ সম্পাদক আবিদ হোসেন, ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক লুনা নূর, ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক জলি তালুকদার ও সম্পাদকমণ্ডলীর সদস্য ত্রিদিব সাহা প্রমুখ। 

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধার গিদারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ‘কাস্তে’ মার্কার প্রার্থী ছাদেকুল ইসলাম মাস্টারকে ভোট ডাকাতির মাধ্যমে পরাজিত করা হয়েছে।সরকারদলীয় সাংসদসহ ক্ষমতাসীন দলের স্থানীয় নেতৃবৃন্দ প্রশাসনের যোগসাজশে বিরোধী মত দমন করতে সিপিবি নেতৃবৃন্দের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করেছে। সেই মামলায় সিপিবির ৬ নেতাকে আদালত থেকে কারাগারে প্রেরণের মাধ্যমে সরকার ভোটাধিকার ও গণতন্ত্রের দাবিকে দমন করতে চায়। 

রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, যারা বাংলাদেশে নির্বাচনী ব্যবস্থার কবর রচনা ও ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন তারাই প্রকৃত দেশদ্রোহী। আজ যে সিপিবি নেতৃবৃন্দ মানুষের ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলনে কারাগারে নিক্ষিপ্ত হয়েছেন, তাঁরা প্রকৃত দেশপ্রেমিক। সমাবেশে থেকে অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। 

আরসি-২০