অনশরত ছেলেকে দেখতে শাবিতে পিতা

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২৫, ২০২২
০৪:৫৫ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২২
০৪:৫৫ পূর্বাহ্ন



অনশরত ছেলেকে দেখতে শাবিতে পিতা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে অনশন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী। এদের মধ্যে একজন শাহরিয়ার আলম।

অনশনরত শাহরিয়ারকে দেখতে সোমবার (২৫ জানুয়ারি) ক্যাম্পাসে ছুটে আসেন তার পিতা জয়নাল আবেদীন। 

চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে সোমবার বিকেল সাড়ে চারটার দিকে শাবিপ্রবি ক্যাম্পাসের অনশনস্থলে আসেন জয়নাল আবেদীন। ক্যাম্পাসে এসে তিনি ছেলে শাহরিয়ারের খোঁজ করেন। কিন্তু এর কিছুক্ষণ আগেই শাহরিয়ারকে হাসপাতালের উদ্দেশ্যে অ্যাম্বুলেন্সে তোলা হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, প্রয়োজনীয় ইনজেকশন দেওয়ার জন্য শাহরিয়ারকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

তিন ভাই বোনের মধ্যে শাহরিয়ার আলম বড়। বড় ছেলের অনশনের খবর শুনে আতঙ্কিত শাহরিয়ারের মা-বাবা। তবে বাবা-মাকে বিশ্ববিদ্যালয় আসতে বার বার বারণ করছিলেন অনশরত শাহরিয়ার। 

এ সময় জয়নাল আবেদীন বলেন, ‘আমার সন্তান এখানে অনশন করছে। আমরা কি আর শান্তিতে বাড়িতে থাকতে পারি। আমার ছেলে বলেছে সহপাঠীদের শরীরে গুলি লেগেছে। আমরা তো আর ঘরে বসে থাকতে পারি না। এরপরই আন্দোলনে জড়িয়েছে।’

তিনি আরও বলেন, ‘এতগুলো ছেলে-মেয়ে একটা দাবিতে কয়েকদিন ধরে অনশন পালন করছে। ভিসি তো বিবেকবোধ সম্পন্ন মানুষ। তিনি যদি বের হয়ে ছেলে-মেয়েদের বলতেন বাবারা তোমাদের জীবনের চেয়ে আমার চেয়ারের মূল্য বেশি নয়। তোমাদের সব দাবি-দাওয়া আমি মেনে নিব। তাহলেই সমস্যা সমাধান হয়ে যেত।’

আরসি-০৭