জৈন্তাপুরে ভোটারদের মন জয়ে ছুটছেন প্রার্থীরা

জৈন্তাপুর প্রতিনিধি


জানুয়ারি ২৫, ২০২২
০২:৩১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২২
০৩:০৮ অপরাহ্ন



জৈন্তাপুরে ভোটারদের মন জয়ে ছুটছেন প্রার্থীরা

সপ্তম ধাপে নিজপাট ইউপি নির্বাচন ৭ ফেব্রুয়ারি। নির্বাচনে বিজয়ের চ্যালেঞ্জ নিয়ে ভোটারদের মন জয় করতে চেয়ারম্যান প্রার্থীরা বিরামহীন ছুটে চলছেন। তাদের প্রত্যেকের লক্ষ্য একটাই নিজের বিজয় নিশ্চিত করা। 

নিজপাট ইউনিয়নের ১নং ওয়ার্ড ডিবিরহাওর এলাকার বাসিন্দা আব্দুল হান্নান, মোহাম্মদ আলী, আব্দুর শুক্কুরের সাথে আলাপকালে তারা বলেন, নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা ছুটে আসছেন আমাদের কাছে সকাল হতে মধ্যরাত পর্যন্ত। বিরামহীন ভাবে চলছে আসা যাওয়ার পালা। ২নং ওয়ার্ডের বাসিন্দা ইব্রাহীম আলী, মিরাজ উদ্দিন, ৩নং ওয়ার্ডের বাসিন্ধা আবুল হোসেন, শাহজাহান কবির, ৪নং ওয়ার্ডের বাসিন্দা সমর মোহান, ফর্নি দেব, হাফিজ আসাদ, আব্দুর রহিম, ৫নং ওয়ার্ডের বাসিন্দা তারা মিয়া, আব্দুল আলীম, নাছির উদ্দিন সহ বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা প্রতিবেদককে জানান বিগত দুটি মেয়াদে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ক্ষামতায় না থাকার কারণে একজন মেম্বার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে হয়েছে। যার কারণে উপজেলা সদরের নিজপাট ইউনিয়নটি বাসিন্দারা বিভিন্ন ভাবে উন্নয়ন বঞ্চিত হয়েছেন। 

৭ ফেব্রুয়ারির নির্বাচনে মোট ৮ জন প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন সবাই আমাদের মন জয় করতে প্রায় প্রতিদিনই আমাদের সাথে দেখা করছেন প্রার্থীরা। তাদের মধ্যে হতে সৎযোগ্য এবং পরিষদের ইউপি সদস্য দ্বারা ক্ষমতাচ্যুত হতে না হয়, এমনকি ইউনিয়নের উন্নয়নে সকল প্রতিকুলতাকে সামাল দিয়ে রাখতে পারবে এমন প্রার্থীকে জনগণ নির্বাচিত করবে। ইউনিয়নে অনেক যোগ্যপ্রার্থী সঠিক মূল্যায়ন পাবে না মর্মে সমাজসেবার ক্ষমতা রাখলেও তারা নির্বাচনে আসছেন না। সমাজসেবার জন্য যারা প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে এসেছে তাদের মধ্যে হতে ভোটাররা একজনকে নির্বাচিত করবে।

চেয়ারম্যান প্রার্থী ইসলাম উদ্দিন বলেন, আমি বৃহত্তর নিজপাট (নিজপাট, জৈন্তাপুর চারিকাটা) ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম আনোয়ার আলীর ছোট ছেলে। আমার বাবা এই ইউনিয়নে সততা ও নিষ্ঠার সাথে জনগণের খাদেম হিসাবে কাজ করেছেন। আমি তার পরবর্তী উত্তরসূরী ইউনিয়নের মানুষের খাদেম হিসাবে কাজ করতে নির্বাচনে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। জনগণ আমাকে তাদের যোগ্য খাদেম হিসাবে মনোনীত করলে আমি হয়তো বিজয়ী হতে পারি। আমি জনগণের মন জয়ের চেষ্টা করছি। 

চেয়ারম্যান প্রার্থী মো. ইন্তাজ আলী বলেন, আমি নিজপাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে কিছুদিন দায়িত্ব পালন করেছি। আমার কার্যক্রম সম্পর্কে ইউনিয়নবাসী অবগত রয়েছেন। বিগত নির্বাচনে আমি প্রার্থী হয়েছিলাম এবং জনগন আমাকে বিপুল ভোট দিয়েছিল কিন্তু আমি ২য় স্থান অর্জন করেছি। তারপরও চেয়ারম্যান নির্বাচিত হতে না পারলেও জনগনের যে কোন সমস্যায় আমি ছুটে এসেছি তাদের হয়ে কাজ করেছি। মটর সাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। ভোটাররা আমাকে খালি হাতে ফেরত দিবেন না।

চেয়ারম্যান প্রার্থী মো. নাজিম উদ্দিন বলেন, দীর্ঘ দিন হতে আমি এলাকাবাসীর সুখেদুঃখে কাজ করেছি। বর্তমানেও বিভিন্ন ওয়ার্ডের ভোটারদের যেকোন সমস্যায় সবার আগে ছুটে আসছি। আমি জনপ্রিয় ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। আশা রাখি ইউনিয়নবাসী আমাকে তাদের খাদেম হিসাবে মনোনীত করবে। 

আর কে/বি এন-০৩