যে কারণে আটক শাবিপ্রবির সাবেক পাঁচ শিক্ষার্থী

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২৫, ২০২২
০৯:০৭ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২২
০৯:০৭ অপরাহ্ন



যে কারণে আটক শাবিপ্রবির সাবেক পাঁচ শিক্ষার্থী

আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল ও আইনসংগত কাজে বাধা প্রদানের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় সাংবাদিকদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ।

তিনি বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল ও আইনসংগত কাজে বাধা প্রদানের অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে। তারা সবাই শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী।

বর্তমানে তাদেরকে জালালাবাদ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটককৃত সাবেক শিক্ষার্থীরা হলেন- টাঙ্গাইল জেলার সখিপুর মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ থানার মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গা থানার মিজানুর রহমানের ছেলে এ এফ এম নাজমুল সাকিব (৩২), ঢাকার মিরপুরের একেএম মোশাররফ হোসেনের ছেলে মারুফ হোসেন (২৭) ও কুমিল্লা জেলার মুরাদনগর থানার সাদিকুল ইসলামের ছেলে ফয়সাল আহমেদ (২৭)।

তবে আটককৃতদের পরিবার ও বন্ধুদের অভিযোগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিরোধী আন্দোলনে অর্থ সহায়তা করায় তাদের আটক করা হয়েছে। এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের আন্দোলনে অনুদানের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল নম্বর বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।

সূত্র: কালের কণ্ঠ

আরসি-১৪