শাবিতে শিক্ষার্থীদের অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২৫, ২০২২
০৯:৫২ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২২
১০:১৩ অপরাহ্ন



শাবিতে শিক্ষার্থীদের অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা
আটকের ঘটনায় নিন্দা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনরত শিক্ষার্থীরা আমরণ অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত ৯টার দিকে সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে অনশনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন বলেন, আমাদের সহযোদ্ধারা আমাদের এই অবস্থা দেখে অনুরোধ জানান, অনশন ভেঙে ফেলার। কিন্তু আমরা অনশনরত শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নিই যে, আমরা অনশন ভাঙবো না। আমরা এ উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত অনশন চালিয়ে যাবো এবং চেষ্টা করবো।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ সাবেক শিক্ষার্থীকে আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন আন্দোলনে অনশনরত শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের যখনই কোনো আন্দোলন করি, তখন অর্থের প্রয়োজন হয়। এজন্য আমরা সিনিয়রদের কাছে হাত পাতি। তারা তাদের সামর্থ অনুযায়ী আমাদের সাহায্য করেন। এখানেও তারা আমাদের সাহায্য করেছেন। কারণ আন্দোলনে অনেকের খাওয়া-দাওয়া, অনশনরতদের চিকিৎসা খরচসহ বিভিন্ন ক্ষেত্রে অর্থের প্রয়োজনে তারা আমাদের সাহায্য করেছেন। এখানে তাদের অপরাধ কি আমরা জানি না। শুধুমাত্র এই ঘটনায় তাদের আটকের ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই।

বাংলাদেশের কোনো আইন অনুযায়ী এটা তাদের অপরাধ এমন প্রশ্নও রাখেন অনশনরত শিক্ষার্থীরা। 

আরসি-১৭