নতুন ইতিহাসের পথে বাংলাদেশ

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৩, ২০২২
০৯:৩৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২২
১১:১০ অপরাহ্ন



নতুন ইতিহাসের পথে বাংলাদেশ

সেঞ্চুরিয়নে তৃতীয় ও শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী এই ম্যাচে দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাট হাতেও দারুণ করছে টাইগাররা। সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক তামিম ইকবাল, তুলে নিয়েছেন অর্ধশত। তাঁকে সঙ্গ দিচ্ছেন শূন্য রানে জীবন পাওয়া লিটন দাস।

প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ১৫ ওভারে বিনা উইকেটে ৮১ রান। তামিম ৫২ বলে ৫০ ও লিটন ৩৮ বলে ২৯ রানে ব্যাট করছেন। জয়ের জন্য টাইগারদের আর দরকার ৩৫ ওভারে ৭৪ রান। হাতে রয়েছে সবকটি উইকেটই।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নেমে ৩৬ দশমিক ৫ ওভারে ১৫৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ফের বিধ্বংসী রূপ ধারণ করেন, তুলে নেন পাঁচ উইকেট। তাসকিন শুরুটা করেছিলেন কাইল ভেরেইনেকে দিয়ে। এরপর তিনি একে একে সাজঘরে পাঠান জানেমান মালান, প্রিটোরিয়াস, ডেভিড মিলার ও কাগিসো রাবাদাকে। তাঁর বোলিং ফিগারটা ছিল এরকম ৯-০-৩৫-৫।

দুটি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। একটি করে উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। প্রোটিয়াদের পক্ষে ওপেনার জানেমান মালানের ৩৯ ছাড়া অন্য কোনো ব্যাটারই বলার মতো রান করতে পারেননি। শেষদিকে কেশব মহারাজ ২৮ রান করেন। এছাড়া ডোয়াইন প্রিটোরিয়াস ২০ ও ডেভিড মিলার ১৬ রান করেন। অধিনায়ক টেম্বা বাভুমার ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

প্রথম ওয়ানডেতে ৩৮ রানে জিতেছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এটিই বাংলাদেশের একমাত্র জয়। আজ প্রোটিয়াদের হারাতে পারলে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকায় সিরিজ জিতে ইতিহাস গড়বে টাইগাররা।

আরসি-১০