@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | বিশ্বকাপ থেকে ৯৫ হাজার ডলার পাচ্ছেন নিগাররা
বিশ্বকাপ থেকে ৯৫ হাজার ডলার পাচ্ছেন নিগাররা

খেলা ডেস্ক


এপ্রিল ০১, ২০২২
১২:২২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২২
১২:২৩ পূর্বাহ্ন



বিশ্বকাপ থেকে ৯৫ হাজার ডলার পাচ্ছেন নিগাররা

মুখে তৃপ্তির হাসি নিয়েই নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ নারী দল। মঙ্গলবার রাত ৯টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে ঢাকা ফিরেছেন নিগার সুলতানা জ্যোতিরা।

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের অভিষেক আসরে সাড়া ফেলে দেওয়া বাংলাদেশের মেয়েরা ট্রফি নিয়ে বাড়ি ফিরতে না পারলেও বিসিবির কোষাগারের বড় অঙ্কের অর্থ নিয়ে এসেছেন। আসরে সপ্তম হওয়ায় আইসিসি থেকে ৭০ হাজার ইউএস ডলার পুরস্কার দেওয়া হচ্ছে বাংলাদেশকে।

সেই সঙ্গে পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য ২৫ হাজার ডলার পুরস্কার পাচ্ছেন। সব মিলিয়ে মোট ৯৫ হাজার ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৮২ লাখ) ঘরে নিয়ে আসছেন মেয়েরা।

এবারের নারী বিশ্বকাপে গতবারের তুলনায় পুরস্কারের অর্থ প্রায় ৭৫ শতাংশ বাড়ানো হয়েছে। আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১০ লাখ ৩২ হাজার ডলার। রানার্সআপ দল পাবে ৬ লাখ ডলার। সেমিফাইনালে হেরে যাওয়া বাকি দুটি দল পাবে ৩ লাখ করে। 

আসরের পঞ্চম থেকে অষ্টম দল, প্রত্যেকে পাবে ৭০ হাজার করে। এবারের আসরে পাকিস্তানের ওপরে থেকে সপ্তম অবস্থানে নিজেদের বিশ্বকাপ শেষ করেছেন নিগাররা। নিউজিল্যান্ড ছয় আর ভারত রয়েছে পাঁচ নম্বরে। প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হবে।

আরসি-০১