মিরাজের করা রান আউট ডমিঙ্গোর দেখা ‘অন্যতম সেরা’

খেলা ডেস্ক


এপ্রিল ০১, ২০২২
১১:২১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২২
১১:২১ পূর্বাহ্ন



মিরাজের করা রান আউট ডমিঙ্গোর দেখা ‘অন্যতম সেরা’

ওয়ানডে সিরিজ জয়ের পর দুই ম্যাচের টেস্ট সিরিজের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশ। সাদা পোশাকের লড়াইয়ের প্রথম ম্যাচের প্রথম দিনের স্কোর বলছে প্রায় সমানে সমান দুই দল। আলোক স্বল্পতায় খেলা বন্ধ হলে ৪ উইকেট হারানো প্রোটিয়াদের সংগ্রহ ২৩৩ রান। ব্যাট-বলের লড়াইয়ে ফ্রেমবন্দি করা দৃশ্য হয়ে থাকল মেহেদী হাসান মিরাজের করা রান আউট। যা টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গোর চোখে অন্যতম সেরা।

দারুণ শুরুর পর দ্রুত ২ উইকেট হারিয়ে তখন বিপাকে দক্ষিণ আফ্রিকা। সে সময় দলের হাল ধরেন টেম্বা বাভুমা আর কিগান পিটারসেন। এই জুটি বাংলাদেশ দলের জন্য ক্রমশ মাথা ব্যথার কারণ হতে থাকে। এমন সময় দুর্দান্ত এক রান আউটে কিগানকে ফিরিয়ে জুটি ভাঙেন মিরাজ।

ইনিংসের ৪৬তম ওভারে পেসার তাসকিন আহমেদের করা বলটি পয়েন্ট ঠেকে সিঙ্গেল বের করতে চেয়েছিলেন বাভুমা। মিরাজ একটু দৌড়ে ফুল লেংথ ডাইভ দিয়ে বল থামান। এরপর চোখের পলকে উঠে, বসা অবস্থায় থ্রো করে স্টাম্প উপড়ে দেন। তার আগে অনেক চেষ্টায়ও নিজের পৌঁছাতে পারেননি কিগান।

এই রান আউটকে বিশ্লেষণ করতে গিয়ে দিনের খেলা শেষে ডমিঙ্গো বলেন, ‘আমার দেখা অন্যতম সেরা রান আউট ছিল এটা। ব্যাট ও বল হাতে সে আমাদের বিস্ময়কর এক ক্রিকেটার। সে ভালো কিছু ক্যাচও নিচ্ছে। দারুণ শক্তি আর মানসিকতা তার।’

সঙ্গে যোগ করেন ডমিঙ্গো, ‘নিজের খেলা নিয়ে অত্যন্ত আত্মবিশ্বাস এমন একজনের কাছ থেকে বিশেষ একটা রান আউট ছিল এটা। এটা দেখা অনেক স্বস্তিদায়ক ছিল।’

গত কিছুদিনে সাদা-রঙিন দুই পোশাকেই ব্যাটে-বলে দারুণ পারফর্ম করছেন মিরাজ। ডারবান টেস্টে এমন অনবদ্য রান আউটের সঙ্গে বল হাতে ফেরান সারেল আরইউয়াকে।

আরএম-০৩