@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়লেন রুট
ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়লেন রুট

খেলা ডেস্ক


এপ্রিল ১৫, ২০২২
০৩:০৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৫, ২০২২
০৩:০৭ অপরাহ্ন



ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়লেন রুট

ব্যাট হাতে তার ফর্ম নিয়ে চিন্তা ছিল না কখনও। ২০২১ সালেও করেছেন রেকর্ড ১৭০৮ রান। কিন্তু টেস্ট ক্রিকেটে দলগতভাবে সাফল্য পাচ্ছিল না ইংল্যান্ড। তাই গত কয়েক মাসে বারবার জোরালো হয়েছে জো রুটকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি। শেষ পর্যন্ত এটিই বাস্তবায়িত হলো।

নিজ থেকেই ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দিলেন জো রুট। শুক্রবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) কর্তৃক প্রকাশিত এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

প্রায় পাঁচ বছর ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক ছিলেন রুট। তার অধীনে ইংলিশরা ৬৪ টেস্ট ম্যাচে ২৭ জয় ও ২৬ পরাজয় দেখেছে। ইংল্যান্ডের হয়ে আর কোনো অধিনায়কের এতো বেশি ম্যাচে অধিনায়কত্ব, এতো বেশি জয় কিংবা পরাজয়ের রেকর্ড নেই।

তবে শেষ ১৭ টেস্টে মাত্র একটি জয় পেয়েছে ইংল্যান্ড। এ কারণেই মূলত লাগাতার চাপ আসতে থাকে অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে। তাই এবার জরুরি ভিত্তিতে এ সিদ্ধান্ত নিলেন সময়ের অন্যতম সেরা টেস্ট ব্যাটার।

নিজের বিবৃতিতে রুট বলেছেন, ‘ক্যারিবীয় সফর থেকে ফেরার পর আমি চিন্তা করার সময় পেয়েছি। আমি সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর। আমার পুরো ক্যারিয়ারে এটিই সবচেয়ে চ্যালেঞ্জিং সিদ্ধান্ত। তবে আমার কাছের মানুষদের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি।’

অধিনায়কত্ব ছাড়লেও আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে নেওয়ার কথা জানিয়েছেন রুট। দলের সহ-অধিনায়ক বেন স্টোকসের কাঁধে উঠতে পারে অধিনায়কের দায়িত্ব। এছাড়া ররি বার্নস, স্টুয়ার্ট ব্রড কিংবা জস বাটলাররাও থাকছেন নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে।

আরএম-০১