@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | লন্ডনে সাংবাদিকপত্মী রেবেকা সুলতানা কাউন্সিলর নির্বাচিত
লন্ডনে সাংবাদিকপত্মী রেবেকা সুলতানা কাউন্সিলর নির্বাচিত

সিলেট মিরর ডেস্ক


মে ১২, ২০২২
০৫:৩৮ অপরাহ্ন


আপডেট : মে ১২, ২০২২
০৫:৩৮ অপরাহ্ন



লন্ডনে সাংবাদিকপত্মী রেবেকা সুলতানা কাউন্সিলর নির্বাচিত
টাওয়ার হ্যামলেটস কাউন্সিল


যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন কমিউনিটি এক্টিভিষ্ট রেবেকা সুলতানা। ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে রোশনারা আলী এমপির মর্যাদাপূর্ন আসনের বেথনাল গ্রীন ইস্ট ওয়ার্ড থেকে তিনি নির্বাচিত হন। এই জয়ে ওয়ার্ডে প্রথম কোন ব্রিটিশ বাংলাদেশী নারী কাউন্সিলর হওয়ার গৌরব অর্জন করলেন তিনি।

রেবেকা সুলতানা লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য সাংবাদিক আহাদ চৌধুরী বাবুর সহধর্মিনী ও তিন সন্তানের জননী। তিনি যুক্তরাজ্যের মুলধারার রাজনৈতিক সংগঠন লেবার পার্টির সাথে দীর্ঘদিন ধরে সস্পৃক্ত রয়েছেন।

পেশায় স্কুল শিক্ষিকা রেবেকা সুলতানা টাওয়ার হ্যামলেটের স্কুল গভর্নর হিসেবে অনেক দিন কাজ করেন। তার দুই ছেলে বিলেতের বিখ্যাত কুইন ম্যারী ইউনিভার্সিটিতে অধ্যয়রত। আরেক ছেলে হামিম চৌধুরী লেবার পার্টির রাজনীতির সাথে জড়িত। রেবেকা সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বাউধরন গ্রামের শিক্ষানুরাগী মোবারক মিয়ার বড় মেয়ে এবং সিলেট নগরীর চৌকিদেখি এলাকার রাজনীতিবিদ আলাউদ্দিন চৌধুরীর পুত্রবধু। স্বামীর গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার দুবাগে।

রেবেকা সুলতানা সিলেট সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সাবেক জনপ্রতিনিধি মরহুম সোয়েব চৌধুরী ও সিলেটে জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ফেরদৌস চৌধুরী রুহেলের ছোট ভাইয়ের স্ত্রী। 

জয় লাভের পর রেবেকা সুলতানা বলেন, ‘ভোটাররা তাদের ভালোবাসা ও সমর্থন দিয়ে নির্বাচিত করেছেন। কাজের মাধ্যমে তাদের ভালোবাসার প্রতিদান দিতে চাই।’

এএন/০১