আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তামিমের অবসর ঘোষণা

খেলা ডেস্ক


জুলাই ১৭, ২০২২
১২:০০ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৭, ২০২২
১২:০২ অপরাহ্ন



আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তামিমের অবসর ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ক্যারিবীয়দের হোয়াইট ওয়াশের শুভক্ষণে হঠাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা তামিম ইকবালের। এ যেন হরিষে বিষাদ।

অবশ্য বেশ কিছুদিন ধরেই ক্রিকেটের এ ফরম্যাটে জাতীয় দলের জার্সি গায়ে জড়ান না দেশসেরা ওপেনার।

ঘোষণা দিয়ে ৬ মাস টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ছুটিতে ছিলেন। তারও আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেননি। মূলত ২০২০ সালের মার্চের পর আর এই ফরম্যাটের আন্তর্জাতিক মঞ্চেই নামেননি তামিম।

টেস্ট-ওয়ানডের মত সমৃদ্ধ না হলেও টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে একমাত্র সেঞ্চুরির মালিক তামিম। ধারণা করা হচ্ছিল, চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতেও পারেন দেশের এক নম্বর ওপেনার।

কিন্তু শনিবার গভীর রাতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজ ৩-০’তে জেতার পর হঠাৎ নিজের ফেসবুক পেইজে অবসরের ঘোষণা তামিমের। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে নয়, হোক তা ফেসবুক পেইজে, তারপরও অবসরের ঘোষণা। যে কারও মনে হতে পারে এটা বুঝি তার তাৎক্ষণিক সিদ্ধান্ত।

ব্যাপারটা মোটেও তেমন নয়। আসলে ফেসবুকে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সম্বলিত পোস্ট দেওয়ার আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এবং একাধিক শীর্ষকর্তার সঙ্গে কথা বলে নিয়েছেন তামিম এবং তাদেরকে নিজের ইচ্ছের কথা জানিয়েও দিয়েছিলেন।

বোর্ডের অন্যতম সিনিয়র পরিচালক, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ (রোববার) সকালে গণমাধ্যমের সঙ্গে আলাপে জানিয়েছেন, ‘তামিম তো বোর্ড সভাপতি (নাজমুল হাসান পাপন) ও আমাদের সঙ্গে আগেই কথা বলেছে। সেখানেই তার ইচ্ছের কথা জানিয়েছে সে।

এদিকে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে তামিমের অবসরের ঘোষণা নিয়ে জালাল অবশ্য কোনো মন্তব্য করেননি। তামিমের এই অবসরের সিদ্ধান্ত পুনঃবিবেচনার কথা বলা হবে কি না? তাও জানাননি ক্রিকেট অপস প্রধান। আজ বিসিবি পরিচালক পর্ষদ সভায় হয়তো তা নিয়ে আলোচনা হবে। 

আরএম-০২