ভারতকে ১৬০ রানের চ্যালেঞ্জ পাকিস্তানের

খেলা ডেস্ক


অক্টোবর ২৩, ২০২২
০৪:৪২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৩, ২০২২
০৪:৪২ অপরাহ্ন



ভারতকে ১৬০ রানের চ্যালেঞ্জ পাকিস্তানের

ছবি-আইসিসি

টস হেরে ব্যাট করতে নামার আগে বাবর আজম জানিয়েছিলেন, করতে চান ১৬০-১৭০ রান। পাওয়ারপ্লে আরশদিপ সিং আর ভুবনেশ্বর কুমারের ছোবলে তা পাকিস্তানের জন্য কঠিন বলেই মনে হচ্ছিল। তবে শান মাসুদ আর ইফতিখার আহমেদের ফিফটি, আর বাকিদের ছোট ছোট অবদানে ভারতকে ঠিকই ১৬০ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে পাকিস্তান।

টস হেরে ব্যাট করতে আসা পাকিস্তানের কাজটা শুরুতে কঠিনই করে তুলেছিলেন আরশদিপ ও ভুবনেশ্বর। দ্বিতীয় ওভারে বাবরকে রানের খাতা খোলার আগেই বিদায় করেন আরশদিপ। ওভারের প্রথম বল ফন্টফুটে খেলতে এসে ইনসুইংগারে পরাস্ত হন পাক অধিনায়ক, বল আঘাত হানে তার সামনের প্যাডে। ভারতের জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। ফলে গোল্ডেন ডাক নিয়েই ফিরতে হয় তাকে।

বাবরের ফিরে যাওয়ার পরপর ফেরেন মোহাম্মদ রিজওয়ানও। ১২ বল খেলে তিনি করেন মোটে ৪ রান। বাবর আর রিজওয়ান টি-টোয়েন্টিতে ওপেন করতে নেমেছেন, এমন ম্যাচে কখনো দুজনের সামষ্টিক এর চেয়ে কম হয়নি। মহারণে দুই অভিজ্ঞ ব্যাটারকে হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় পাকিস্তান।

সেই চাপ সামলে পাকিস্তানকে এরপর পথ দেখাতে থাকেন ইফতিখার আহমেদ এবং শান মাসুদ। শুরুতে খোলসে ঢুকে থাকলেও ১০ ওভার পেরোতেই হাত খোলেন ইফতিখার। অক্ষর প্যাটেলের এক ওভারে তিন ছয়ে ইফতিখার রান তোলেন ২১, ছুঁয়ে ফেলেন ব্যক্তিগত ফিফটিও। এরপরই অবশ্য ফিরে গেছেন তিনি। পাক শিবিরে ছোট একটা ধস নামে তার বিদায়ের পর।

মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, হায়দার আলি, এবং আসিফ আলি দ্রুত আউট হলে আবারো চাপে পড়ে পাকিস্তান। শান মাসুদ অবশ্য একপাশ আগলে ছিলেন। শেষ পর্যন্ত অর্ধশতকও পূরণ করে ফেলেন। তবে এরপরও পাকিস্তানের ১৬০ রানের লক্ষ্য পূরণটা সম্ভব মনে হচ্ছিল না, যেটা শেষমেশ সম্ভব হলো শেষদিকে শাহিন আফ্রিদির ক্যামিওতে। শেষ দিকে তার ৮ বলে ১৬ রানের ইনিংসে পাকিস্তান শেষমেশ ১৫৯ রান তুলে ২০ ওভার শেষ করে। 

আরএম-০১