সাংবাদিক রোজিনাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৬, ২০২২
০৮:৩৩ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৬, ২০২২
০৮:৩৩ অপরাহ্ন



সাংবাদিক রোজিনাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

ফাইল ছবি

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি নথি ‘চুরির চেষ্টা’র অভিযোগে ‘অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট-এ’ করা মামলায় কোনো সত্যতা পায়নি গোয়েন্দা পুলিশ। এজন্য মামলা থেকে তাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক মোরশেদ আলম খান।

বুধবার (২৬ অক্টোবর) সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) নিজামুদ্দিন ফকির বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, গত ৪ জুলাই তদন্ত কর্মকর্তা সাংবাদিক রোজিনাকে মামলার অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন। আগামী ১৫ নভেম্বর এ মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের বিষয়ে শুনানি হবে।

২০২১ সালের ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়। রাতেই তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট-এ মামলা করা হয়।

পরদিন ওই মামলায় তাকে জেলে পাঠানো হয়। তার মুক্তির দাবিতে সাংবাদিকরা দেশব্যাপী আন্দোলন-সংগ্রাম করেন। ৬ দিন পর ওই বছরের ২৩ মে জামিন পান রোজিনা।

আরএম-১১