ঈশানের ডাবল সেঞ্চুরি, রান উৎসবে ম্যাচ জিতল ভারত

খেলা ডেস্ক


ডিসেম্বর ১০, ২০২২
০৮:১০ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১০, ২০২২
০৮:১০ অপরাহ্ন



ঈশানের ডাবল সেঞ্চুরি, রান উৎসবে ম্যাচ জিতল ভারত
২২৭ রানে হেরে সিরিজ শেষ বাংলাদেশের
ভারত ৪০৯। বাংলাদেশ ১৮২। ভারত জিতল ২২৭ রানে। সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচের ফল এটি। শেষ ম্যাচে বাংলাদেশ বড় ব্যবধানে হারলেও সিরিজের ট্রফি স্বাগতিকদের থাকছে। সিরিজের প্রথম দুই ম্যাচে জিতে সিরিজ আগেভাগেই নিয়েছিল বাংলাদেশ। তৃতীয় এবং শেষ ওয়ানডে ছিল কেবল আনুষ্ঠানিকতার ম্যাচ। সেই আনুষ্ঠানিকতার ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলল ভারত। ওয়ানডে ক্রিকেটে এ নিয়ে ভারত ছয়বারের মতো চারশ রানের কোটা পার করল। তবে বাংলাদেশের বিরুদ্ধে এই প্রথম কোনো দল ওয়ানডেতে চারশ রান করল।

রান উৎসবের ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন ওপেনার ঈশান কিষান। ওয়ানডেতে বলের হিসাবে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি এই ম্যাচে। চট্টগ্রামে এই ম্যাচে মাত্র ১২৬ বলে ডাবল সেঞ্চুরি করলেন ভারতের এই বাঁহাতি। আগের রেকর্ডটি ছিল ক্রিস গেইলের। ওয়েস্ট ইন্ডিজের তারকা গেইল ২০১৫ সালের বিশ্বকাপে ক্যানবেরায় জিম্বাবুয়ের বিরুদ্ধে ১৩৮ বলে ডাবল সেঞ্চুরি করেছিলেন। যেভাবে খেলছিলেন ঈশান কিষান, তাতে স্বদেশি রোহিত শর্মার ওয়ানডেতে ২৬৪ রানের সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ডকে তার খুব কাছের মনে হচ্ছিল। ১৩১ বলে ২১০ রান করে আউট হয়ে রোহিতের রেকর্ডকে অক্ষুণ্ণ রেখে যান ঈশান কিষান।

কিষানের ডাবল সেঞ্চুরির দিনে বিরাট কোহলিও সেঞ্চুরি হাঁকিয়েছেন। ৯১ বলে ১১৩ রান করেন তিনি।

ভারতের এই বিশাল রানের পেছনে ছুটতে নেমে বাংলাদেশ গুটিয়ে যায় ৩৪ ওভারে মাত্র ১৮২ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর : ভারত ৪০৯/৮ (৫০ ওভারে, ঈশান কিষান ২১০, কোহলি ১১৩, তাসকিন ২/৮৯, এবাদত ২/৮০, সাকিব ২/৬৮, মিরাজ ১/৭৬)। বাংলাদেশ: ১৮২/১০ (৩৪ ওভারে, সাকিব ৪৩, শার্দুল ঠাকুর ৩/৩০, উমরান মালিক ২/৪৩)। ফল : ভারত ২২৭ রানে জয়ী। ম্যাচসেরা : ঈশান কিষান। সিরিজসেরা : মেহেদি হাসান মিরাজ। সিরিজের ফল : বাংলাদেশ ২-১ এ জয়ী।

এমএম/০৫