রানের পাহাড় ডিঙিয়ে শীর্ষে সিলেট স্ট্রাইকার

খেলা ডেস্ক


জানুয়ারি ০৭, ২০২৩
১০:৩৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৭, ২০২৩
১১:১০ অপরাহ্ন



রানের পাহাড় ডিঙিয়ে শীর্ষে সিলেট স্ট্রাইকার


সাকিব আল হাসানের ঝড়ো ইনিংসে সিলেট স্ট্রাইকার্সকে পাহাড়সম লক্ষ্য দিয়েছিল ফরচুন বরিশাল। তবে ব্যাটসম্যানদের দৃঢ়তায় সেই লক্ষ্য সহজেই টপকে গেছেন মাশরাফিরা। তাতে বিপিএলের নবাগত দলটি টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে। টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সিলেট।

বিপিএল ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডে তিন নম্বরে আছে সিলেটের এই জয়। ২০২০ সালের আসরে ঢাকা প্লাটুনের করা ২০৫ রান তাড়া করে জিতেছিল খুলনা টাইগার্স। ২০১৩ সালের আসরে রংপুর রাইডার্সের ১৯৭ রান টপকে গিয়েছিল সিলেট রয়্যালস।

১৯৫ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই সিলেট হারায় কলিন অ্যাকারমেনের উইকেট। তার বিদায়ে তিনে নামানো হয় তৌহিদ হৃদয়কে। আগেরদিন এই জায়গায় খেলতে নেমেছিলেন জাকির হাসান। তবে টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। নাজমুল হোসেন শান্তর সঙ্গে ঠান্ডা মাথায় করতে থাকেন ব্যাটিং গড়ে তুলেন দুজন মিলে শত রানের জুটি। যা টুর্নামেন্টের এবারের আসরে প্রথমবার।

তবে শতরানের জুটি পূর্ণ হতেই ফিরে যান শান্ত। রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরতে হয় তাকে। ফেরার আগে করেন ৪৮ রান। তবে হৃদয় ফিরেছেন অর্ধশতক পূর্ণ করেই। ৩৪ বলে ৫৫ রান করেন তিনি। ছিল ৭টি চার ও একটি ছক্কার মার। অন্যদিকে চারে নামা জাকির হাসান ব্যাটিংয়ে নেমেই তুলেন ঝড়। ১৮ বলে ৪৩ রান করে তিনি যখন আউট হন, তখন সিলেট জয় থেকে মাত্র ২১ রান দূরে। তার ব্যাট থেকে আসে তিনটি ছক্কা ও চারটি চারের মার।

তারা বিদায় নিলেও বাকি কাজটা সহজেই সামলে নেন এই ম্যাচের অধিনায়ক মুশফিকুর রহিম ও থিসার পেরেরা। শেষ দুই বলে ছক্কা পেরেরা নিশ্চিত করেন সিলেটের ৬ উইকেটের জয়।


এএফ/০৭