সিলেটের হ্যাটট্রিক জয়ে উড়ে গেল চ্যাম্পিয়ন কুমিল্লা

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০৯, ২০২৩
০৬:৫০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৯, ২০২৩
০৬:৫০ অপরাহ্ন



সিলেটের হ্যাটট্রিক জয়ে উড়ে গেল চ্যাম্পিয়ন কুমিল্লা


বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হ্যাটট্রিক জয়ে উড়ে গেল বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম দুই ম্যাচে চট্টগ্রাম ও বরিশালকে হারিয়েছিল মাশরাফির সিলেট। আজ টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে তুলে নেয় হ্যটট্রিক জয়। এটি ইমরুল কায়েসের কুমিল্লার টানা দ্বিতীয় হার।

আগে ব্যাট করে জাকের আলীর তার ঝড়ো ফিফটিতে ৬ উইকেটে ১৪৯ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই পুঁজির পেছনে জাকেরের অবদান ৪৩ বলে ২ চার ও ৩ ছক্কায়  অপরাজিত ৫৭ রান। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চার মেরে বড় কিছুর ইঙ্গিত দিয়েছিলেন লিটন। তবে এরপরের বলেই থিসারার শিকার হয়ে সাজঘরে ফিরেন লিটন। আউট হওয়ার আগে ৪ বলে ৮ রান করেন লিটন দাস। তিনে নেমে আক্রমণাত্নক খেলতে থাকেন সৈকত আলী। তবে দলীয় ৩৭ রানের মাথায় বিদায় নেন ১২ বলে ২০ রানের ইনিংস খেলা সৈকত। এর কিছুক্ষণ পরেই সাজঘরে ফেরেন দলীয় অধিনায়ক ইমরুল কায়েস। ৪৬ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় কুমিল্লা।

এরপর জাকের আলিকে সাথে নিয়ে দেখেশুনে খেলতে থাকেন মালান। দুজনের সাবধানী ব্যাটিংয়ে চতুর্থ উইকেট জুটিতে কুমিল্লার বোর্ডে যোগ হয় ৫৩ রান। দলীয় ৯৯ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরে যান মালান। আউট হওয়ার আগে ৩৯ বলে ৩৭ রানের ধীরগতির এক ইনিংস খেলেন তিনি।

মালান আউট হওয়ার পরেই হাত খুলে মারতে শুরু করেন জাকের আলি। চার-ছক্কায় দ্রুতই পেয়ে যান ফিফটির দেখা। কুমিল্লার বাকি ব্যাটারদের কেউ বলার মত কিছু করতে পারেননি। জাকেরের হার না মানা ৫৭ রানের ইনিংস ভর করেই লড়াকু সংগ্রহ দাঁড় করায় কুমিল্লা। সিলেটের হয়ে ২টি করে উইকেট শিকার করেন থিসারা পেরেরা এবং মোহাম্মদ আমির। এছাড়া ১টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম এবং মাশরাফি বিন মর্তুজা।

দেড়শ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মোহাম্মদ হ্যারিসের উইকেট হারায় সিলেট। তিনে নেমে তৌহিদ হৃদয় পাওয়ার প্লেতে নাজমুল শান্তর সঙ্গে ৫০ রান যোগ করেন স্কোরবোর্ডে। তবে শান্তও ফিরে গেলে জাকির হাসান নেমেই ধুন্ধুমার ব্যাট চালাতে থাকেন।

অন্যদিকে তৌহিদ গত ম্যাচের পর এদিনও তুলে নিয়েছেন অর্ধশতক। ৩৭ বলে চার ছক্কা আর তিন চারে খেলেন ৫৬ রানের ম্যাচসেরা একটি ইনিংস। তবে জয় নিয়ে ফেরার আগেই মাঠ ছাড়তে হয় তাকে। তবে তৌহিদের আগেই ফিরে গেছেন জাকির হাসান। আগের দিন যিনি ১৮ বলে ৪৩ রানের এক ইনিংস খেলেছিলেন। আজও তার ব্যাট থেকে এসেছে ১০ বলে ২০ রান। দুটি ছক্কার সঙ্গে ছিল একটি চারের মার। এরপর আকবর আলীকে নিয়ে মুশফিকুর রহিম সহজেই উতরে গেলেন লক্ষ্য। মুশফিক খেলেন ২৫ বলে ২৮ রানের একটি ইনিংস। যা সাজানো ছিল দুটি চারের মারে।

এএন/০১