লন্ডনে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির অভিষেক

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ১১, ২০২৩
১০:৩৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১১, ২০২৩
১০:৩৯ অপরাহ্ন



লন্ডনে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির অভিষেক

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির ২০২৩ সালের কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান গতকাল মঙ্গলবার পূর্বলন্ডনের লন্ডন বাংলা প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত হয়। 

বিদায়ী সভাপতি দি ডেইলি স্টারের যুক্তরাজ্য প্রতিনিধি আনসার আহমদ উল্লাহর সভাপতিত্বে ও বিদায়ী সাধারণ সম্পাদক, বাংলা সংলাপের সিনিয়র রিপোর্টার মুহাম্মদ সাজিদুর রহমানের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার পাবলিক ডিপ্লোমেসি শাব্বির শামস। বিশেষ অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র  কাউন্সিলর আসমা বেগম। বক্তব্য দেন, সাবেক সভাপতি অধ্যক্ষ শাহেদ রাহমান, সাংবাদিক আকলিমা বিবি ও  মুহাম্মদ সালেহ আহমদ। অনুষ্ঠানের প্রথম পর্বে বিদায়ী সভাপতি আনসার আহমেদ উল্লাহ ২০২৩ সালের ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটির  নাম ঘোষণা করেন।  

নতুন কার্যকরী কমিটির  সদস্যরা হলেন- সভাপতি দৈনিক উত্তরপূর্ব ও বার্তসংস্থা এনএনবির  যুক্তরাজ্য প্রতিনিধি মতিয়ার চৌধুরী, সাধারণ সম্পাদক বাংলা সংলাপের সিনিয়র রিপোর্টার ও জগন্নাথপুর টাইমসের এক্টিং এডিটর মুহাম্মদ সাজিদুর রহমান, ট্রেজারার বাংলানিউজ ইউএসডটকমের যুক্তরাজ্য প্রতিনিধি মুহাম্মদ সালেহ আহমদ,  সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্রিটিশ বাংলা নিউজের সম্পাদক এটিএম মনিরুজাজামান, ভাইস প্রেসিডেন্ট ব্যারিস্টার ঈকবাল হোসেন, এসিসটেন্ট সেক্রেটারি মিজানুর রহমান মীরু, এসিসটেন্ট সেক্রেটারি আমিনুল হক ওয়েছ, এসিসটেন্ট ট্রেজারার এসকে আশরাফুল হুদা, অর্গানাংজিং সেক্রেটারি শাহিদা আর রহমান, আইটি সেক্রেটারি সৈয়দা ফেরদৌসী পাশা, ওয়েলফেয়ার সেক্রেটারি জুবায়ের আহমদ, প্রথম ইসি মেম্বার আনসার আহমেদ  উল্লাহ,  মুহাম্মদ শাহেদ রাহমান, জামাল আহমদ খান, আনসার মিয়া, কার্ডিফ কোঅর্ডিনেটর মুকিস মনসুর, নর্থ ওয়েস্ট  কোঅর্ডিনেটর সৈয়দ সাদেক আহমদ, লুটন কোঅর্ডিনেট আকলিমা বিবি।  

প্রধান অতিথির বক্তব্যে লন্ডন্থ বাংলাদেশ মিশনের মিনিস্টার পাবলিক ডিপ্লমেসি শাব্বির শামস বলেন, ‘১০ই জানুয়ারী স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি স্মরণীয় দিন; কেননা এই দিনে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটি এই স্মরণীয় দিনে তাদের যাত্রা শুরু করলেন, তা সত্যিটি প্রশংসনীয়।’ তিনি বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির নবনির্বাচিত প্রেসিডেন্ট, প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরী সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পূর্ব নির্ধারিত রিপোর্টার্স ইউনিটির প্রজেক্ট বাস্তবায়নে সদস্যদের সহযোগিতা কামনা করেন।   তিনি ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির শিক্ষাবৃত্তি ২০২৩ এবং  ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড  ২০২২ এবং বেস্ট  রিপোর্টার অব দ্যা ইয়ার ২০২২  যথাযথভাবে সম্পন্ন করার প্রতিশ্রুতি দেন। তবে শীঘ্রই অ্যাওয়ার্ডপ্রাপ্ত মনোনীতদের তথ্য সংগ্রহ করে আগামী মার্চ/এপ্রিল ২০২৩ ইংরেজির মধ্যেই একটি সাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হবে বলে তিনি জানান। সদ্য প্রয়াত সিনিয়র সাংবাদিক অজয় পালের মৃত্যুতে অনুষ্ঠানে একমিনিট নীরবতা পালন করা হয়।

এনপি-০১