রুবেলের আগুনে বোলিং; সিলেটের আরো একটি জয়

খেলা ডেস্ক


জানুয়ারি ৩০, ২০২৩
১০:৫৯ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ৩০, ২০২৩
১০:৫৯ অপরাহ্ন



রুবেলের আগুনে বোলিং; সিলেটের আরো একটি জয়


বিধ্বংসী ব্যাটিংয়ে ভিতটা আগেই পাকা করে দিয়েছিলেন তৌহিদ হৃদয় আর জাকির হাসান। এরপর বল হাতে বিপিএলের মঞ্চে জ্বলে উঠলেন রুবেল হোসেন। এই পেস তারকার আগুনে বোলিংয়ে ধসে পড়ল খুলনা টাইগার্সের ব্যাটিং লাইনআপ। ৩১ রানের জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো সংহত করে ফেলল মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। ১০ ম্যাচে তাদের জয় ৮টি।

বিশাল টার্গেট তাড়ায় নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে খুলনা টাইগার্স। ২০ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার অ্যান্ডি বালব্রিনি (৭) এবং তামিম ইকবাল (১২)। দুজনের উইকেটই শিকার করেন রুবেল হোসেন। ৩৩ বছর বয়সী পেসারের তৃতীয় শিকার মার্ক ডিয়াল (৩)। মাঝে সাই হোপ (৩৩), মাহমুদুল হাসান জয় (২০) এবং আজম খান (১৭ বলে ৩৩) একটু লড়াই করার চেষ্টা করেছিলেন। কিন্তু সিলেট বোলারদের দাপটে সেটা দীর্ঘায়িত হয়নি।

খুলনা অধিনায়ক ইয়াসির আলী রাব্বি ৮ বলে ৪ রান করে রেজাউরের শিকার হন। সাইফউদ্দিন করেন ১২ বলে ১৩ রান। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৬১ রানে থামে খুলনার ইনিংস। সিলেট জয় পায় ৩১ রানের। রুবেল হোসেন ৪ ওভারে ৩৭ রানে নিয়েছেন ৪ উইকেট। ২টি করে নিয়েছেন মোহাম্মদ আমির এবং রেজাউর রহমান।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৯২ রানের পাহাড় গড়ে সিলেট স্ট্রাইকার্স। ২৫ রানে তাদের প্রথম উইকেটের পতন হয়েছিল। নাজমুল হোসেন শান্ত আজ ইনিংস বড় করতে পারেননি। মার্ক ডিয়েলকে তুলে মারতে গিয়ে আউট হন ১২ বলে ৬ রান করে। এরপর ১১৪ রানের দুর্দান্ত জুটি উপহার দেন দুই তরুণ তৌহিদ হৃদয় আর জাকির হাসান। ৩৪ বলে ফিফটি তুলে নেন তৌহিদ। একটা পর্যায়ে মনে হচ্ছিল, হয়তো সেঞ্চুরি পেয়ে যাবেন।

তবে নাহিদ রানার শিকার হয়ে থামে তৌহিদ হৃদয়ের ৪৯ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস। যাতে ছিল ৯টি চারের মার। অন্যদিকে জাকির হাসান ৩৬ বলে ফিফটি পূরণ করেন। শেষ পর্যন্ত ৩৮ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৫৩ রান করে বোল্ড হয়ে ফেরেন। শিকারি নাহিদুল ইসলাম। শেষদিকে রায়ান বার্ল ১১ বলে ১ চার ২ ছক্কায় অপরাজিত ২১ এবং থিসারা পেরের ৭ বলে ২ চার ১ ছক্কায় অপরাজিত ১৭ রানের দুটি ক্যামিও খেলে সিলেটের স্কোর ১৯২-এ নিয়ে যান।


এএফ/০৩