দক্ষিণ সুরমা সরকারি হাই স্কুলের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৫, ২০২৩
১১:১৩ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৫, ২০২৩
১১:১৩ পূর্বাহ্ন



দক্ষিণ সুরমা সরকারি হাই স্কুলের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ


সিলেটের আলমপুরস্থ দক্ষিণ সুরমা সরকারি হাই স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। স্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, সিলেট অঞ্চলের উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ।

স্কুলের প্রধান শিক্ষক বেগম নুছরত হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুর আহমদ, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবীর খান, সময় টেলিভিশনের সিলেটের ব্যুরো প্রধান ইকরামুল কবির।

বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা সরকারি হাইস্কুলের সিনিয়র শিক্ষক সুষেন রঞ্জন তালুকদার, ক্রীড়া শিক্ষা ও সাহিত্য কমিটির সহকারি শিক্ষক পূর্ণিমা রানী দাশ তালুকদার, অলক দাশ, মো. আরিফ হোসেন, সহকারি শিক্ষক রাজদ্বীপ সেন, সমর চন্দ্র মালাকার, আসাব উদ্দিন, রওনক জাহান চৌধুরী। রামিমা আক্তার ও রুদ্র বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নাঈমা আক্তার ইভা। গীতা পাঠ করেন সুপ্রিয় সরকার সূর্য। 

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে। লেখাপড়া নিয়ে শিশুদের মধ্যে যেন ভীতি তৈরি না হয় সেজন্য শিক্ষক ও অভিভাবকদের নজর দিতে হবে। তাই শিক্ষা হতে হবে আনন্দের মাধ্যমে প্রতিযোগিতা নয়। তিনি আরও বলেন, ‘আমরা সব সময় এটা মনে করি যে, খেলাধুলা আমাদের অপরিহার্য। আমাদের ছেলেমেয়েরা যত বেশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে, সংস্কৃতিচর্চার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে, সাহিত্যচর্চা করবে, তারা তত সমৃদ্ধ হবে। তাই লেখাপড়ার পাশাপাশি এগুলো একান্তভাবে দরকার।’

এএন/০৩