মুশফিক-ঝড়ের পর পরিত্যক্ত ম্যাচ, রেকর্ড জেতা হলো না বাংলাদেশের

খেলা ডেস্ক


মার্চ ২০, ২০২৩
১০:০৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ২০, ২০২৩
১০:০৮ অপরাহ্ন



মুশফিক-ঝড়ের পর পরিত্যক্ত ম্যাচ, রেকর্ড জেতা হলো না বাংলাদেশের


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৩৪৯ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। ওয়ানডেতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ব্যাট হাতে ঝড় তুলে মাত্র ৬০ বলে শতক হাঁকান মুশফিকুর রহিম। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এটি। বাংলাদেশের দেওয়া ৩৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা হয়নি আইরিশদের। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

দেশের বিভিন্ন স্থানের মতো সিলেটেও হচ্ছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বাংলাদেশের ইনিংস চলাকালীন খেলা বন্ধের মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। তবে বাংলাদেশের ইনিংস শেষ হতেই নামে বৃষ্টি। পরে ম্যাচটি আর শুরু করা সম্ভব হয়নি। তাই আম্পায়ররা ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করেন।

জিততে না পারলেও বাংলাদেশের জন্য স্মরণীয় হয়ে থাকবে ম্যাচটি। এই ম্যাচেই বাংলাদেশ পেয়েছে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ও দ্রুততম ব্যক্তিগত শতক। মুশির বিস্ফোরক ব্যাটিংয়ের দিনে অর্ধশত করেছেন দুজন। লিটন ৭১ বলে করেন ৭০ রান। শান্তর ব্যাট থেকে আসে ক্যারিয়ারসেরা ৭৩ রান। গত ম্যাচে অভিষেকে ৯২ করা তাওহীদ হৃদয় আজ খেলেছেন ৩৪ বলে ৪৯ রানের আগ্রাসী ইনিংস।

প্রথম ওয়ানডেতে ১৮৩ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজকের ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাওয়ায় সিরিজের ভাগ্য নির্ধারণ হবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে। আয়ারল্যান্ডের সামনে অবশ্য সিরিজ জয়ের কোনো সুযোগ নেই। বৃহস্পতিবার সফরকারীরা জিতলে সিরিজে ভাগ বসাবে তারা। তবে বাংলাদেশের সামনে রয়েছে সিরিজ জয়ের সুযোগ। বৃহস্পতিবার জিতলেই সিরিজ হয়ে যাবে তামিমদের।

এএফ/০৫