হৃদয়ে শ্রীমঙ্গলের উদ্যোগে ১ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

শ্রীমঙ্গল প্রতিনিধি


এপ্রিল ০৪, ২০২৩
১১:০৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২৩
১১:০৭ অপরাহ্ন



হৃদয়ে শ্রীমঙ্গলের উদ্যোগে ১ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ


পবিত্র মাহে রামাদ্বান উপলক্ষে যুক্তরাজ্য ভিত্তিক সামাজিক সংগঠন হৃদয়ে শ্রীমঙ্গলের উদ্যোগে উপজেলার মধ্যবিত্ত, গরিব ও অসহায় পরিবারের মধ্যে ০৪ এপ্রিল ২০২৩ রোজ মঙ্গলবার, শ্রীমঙ্গলের ভানুগাছ রোডস্থ জেলা পরিষদ মিলনায়তন কেন্দ্র হতে এক বিশাল রামাদ্বান খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মহতী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলার অভিভাবক উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান বাবু ভানুলাল রায় এবং বিশেষ অতিথি শুভাগমন করেন শ্রীমঙ্গল উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন। 

হৃদয়ে শ্রীমঙ্গলের সভাপতি জহির উদ্দীন বাবলু, সাধারণ সম্পাদক আবদুর রকিব রাজু এবং রামাদ্বান খাদ্য বিতরণ কর্মসূচির প্রধান সমন্বয়ক হারুনুর রশিদের পক্ষে লন্ডন থেকে এক ভার্চুয়াল বক্তব্যের মধ্য দিয়ে সংগঠনের বিভিন্ন সমাজকল্যাণ মূলক কর্মকান্ড তুলে ধরেন এবং সকলকে কৃতজ্ঞতা জানান হৃদয়ে শ্রীমঙ্গলের প্রধান নির্বাহী এম এ হক কায়েস

বক্তব্যে বলা হয় সবাই কমবেশি অবগত রয়েছেন যে হৃদয়ে শ্রীমঙ্গল বিগত ছয় সাত বছর ধরে উপজেলা ব্যপি নানাবিধ সমাজকল্যাণ মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এর মধ্যে রয়েছে রোগগ্রস্তদের চিকিৎসা খরচ যোগানোর, বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে রিকশা, সেলাই মেশিন ইত্যাদি বিতরণ, বিশুদ্ধ পানির জন্য গভীর নলকূপ স্হাপন, বিভিন্ন  ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা প্রদান এবং প্রাকৃতিক দুর্যোগ ও অন্যান্য দুর্ভোগের সময় খাদ্য সামগ্রী উপহার সহ নানাবিধ সহায়তা প্রদান ইত্যাদি। 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সহ নানাবিধ কারণে ঊর্ধ্বগামী বৈশ্বিক দ্রব্যমূল্যের সাথে বাংলাদেশও  লাগামহীনভাবে বেড়ে চলছে খাদ্যসামগ্রীর ক্রয়মূল্য। পবিত্র এই রামাদান মাসে সারাদিনের রোজা শেষে রাতেও অভুক্ত হয়ে থাকতে হচ্ছে অগণিত পরিবারকে। 

মানবতার চরম এই দুঃসময়ে হৃদয়ে শ্রীমঙ্গল অতীতের মতো এবছরও শ্রীমঙ্গল উপজেলার ১০০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বক্তারা বলেন হৃদয়ে শ্রীমঙ্গলের এই মহৎ কর্মসূচি অনুসরণ করে অন্যান্য সংগঠন এবং বিত্তশালীদেরকেও মানবতার এই দুঃসময়ে এগিয়ে আসা উচিত।

আর্তমানবতার সেবায় অনুষ্ঠিতব্য উক্ত কর্মসূচীতে হৃদয়ে শ্রীমঙ্গলের পক্ষ থেকে ১০০০ পরিবারের মধ্যে রামাদ্বান খাদ্য সামগ্রী দেয়া হয়।

খাদ্য সামগ্রীর প্রতিটি ব্যাগের মধ্যে রয়েছে একটি পরিবারের পবিত্র রমজানের বাকি দিনগুলো জন্য পর্যাপ্ত পরিমাণ খাদ্য সামগ্রী। এর মধ্যে রয়েছে চাল, আলু, পিয়াজ, তেল, লবন, চানা ও খেজুর।

অনুষ্ঠানকে অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহযোগিতার মাধ্যমে সাফল্যমন্ডিত করে তোলার জন্য হৃদয়ে শ্রীমঙ্গলের ইউকে কার্যনির্বাহী কমিটির সকল সদস্য, উপদেষ্টা ও সদস্যবৃন্দ এবং বাংলাদেশস্হ সমন্বয়ক এবং সদস্যবৃন্দ, হৃদয়ে শ্রীমঙ্গলের দেশ বিদেশের সকল সদস্য এবং শুভাকাঙ্খীবৃন্দ এবং আর্থিক অনুদান প্রধানকারি এবং খাদ্য সামগ্রী গ্রহিতাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।


জিকে-০১/এসই/০৯