হামলার শঙ্কায় বিদ্যুৎ অফিস ঘিরে রেখেছে পুলিশ

সিলেট মিরর ডেস্ক


জুন ০৮, ২০২৩
০২:১৬ অপরাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২৩
০১:৫৮ পূর্বাহ্ন



হামলার শঙ্কায় বিদ্যুৎ অফিস ঘিরে রেখেছে পুলিশ


অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে আজ বৃহস্পতিবার (৮ জুন) সারাদেশের বিদ্যুৎ কার্যালয়ের সামনে এক ঘণ্টা অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচিতে হামলা, জ্বালাও-পোড়াও ও নাশকতার শঙ্কায় মৌলভীবাজারের কুলাউড়া বিদ্যুৎ অফিসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে কুলাউড়া বিদ্যুৎ অফিসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে বিদ্যুৎ অফিসকে নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক।

তিনি বলেন, বিদ্যুৎ অফিসে কেউ যাতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে- সে জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সারাদেশের ন্যায় কুলাউড়ায় তীব্র গরম বাড়ার সাথে সাথে লোডশেডিং অনেক বেড়ে গেছে। প্রতিদিন কয়েক ঘণ্টা করে বিদ্যুৎ থাকছে না। সারা উপজেলায় গভীর রাত পর্যন্ত থাকছে গরমের তেজ। ফলে বাড়ছে বিদ্যুতের চাহিদা। গত কয়েক দিন সর্বোচ্চ লোডশেডিং হচ্ছে মধ্যরাতের পর।

এছাড়াও কুলাউড়ায় প্রতিদিন বৈদ্যুতিক ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। বিদ্যুৎ বিভাগের গাফলতির কারণে প্রতিদিন বৈদ্যুতিক ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে বলে অভিযোগ স্থানীয়দের।

এরআগে বুধবার রাতে শহরের উত্তর বাজার এলাকার একটি ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে, মঙ্গলবার (৬ জুন) দুপুরে দক্ষিণ বাজার এলাকার একটি ট্রান্সফরমারেও এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কুলাউড়া কার্যালয়ের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী রাসেল আহমাদ বলেন, এমপি সুলতান মনসুরের হস্তক্ষেপের পর কুলাউড়া বিদ্যুৎ অফিসকে চাহিদা অনুযায়ী গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। ফলে উপজেলায় লোডশেডিং কমেছে।


এসই/০৪