কুলাউড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, আটক ৮

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১২, ২০২৩
১০:৩৭ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১২, ২০২৩
০১:৫৫ অপরাহ্ন



কুলাউড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, আটক ৮


মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট, সোয়াট ও পুলিশের বেশ কয়েকটি টিম। শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যা থেকে উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের বাইশা টিলায় অবস্থিত একটি বাড়িতে এ অভিযান শুরু হয়। এখন পর্যন্ত আটজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

আজ শনিবার (১২ আগস্ট) সকালে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ভোরে কাউন্টার টেরোরিজম ইউনিটে অতিরিক্ত কমিশনার মো. আশরাফুজ্জামান ঘটনাস্থলে পৌঁছান।

সোয়াটের ২০/২২ জনের একটি দল অভিযানে যোগ দেয়। অভিযানে অংশ নিয়েছেন মৌলভীবাজারের পুলিশ সুপার মো. মনজুর রহমানসহ জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা। তবে বিষয়টি নিয়ে অভিযানে থাকা সংশ্লিষ্ট কেউ বক্তব্য দিতে রাজি হননি। বাড়িতে ৮ জন নারী-পুরুষ আছেন বলে জানা গেছে।

এদিকে স্থানীয় বাসিন্দা ইয়াকুব আলী জানান, প্রায় এক মাস আগে ওই টিলায় প্রায় ১২ জন বহিরাগত লোক এসে বাড়ি বানিয়ে বসবাস শুরু করেন। তারা এই এলাকায় অপরিচিত। বর্তমানে ওই বাড়িতে নারী পুরুষসহ ২৫-২৬ জন রয়েছেন বলে জেনেছি। 

পূর্ব টাট্টিউলী গ্রামের বাসিন্দা আব্দুল হান্নান বলেন, খবর পেয়ে চেয়ারম্যানের সাথে ওই টিলায় রাতে যাই।

যতটুকু জানি, টাট্টিউলী গ্রামের রাশিদ আলীর পতিত জায়গা ওই অপরিচিত লোকদের কাছে বিক্রি করেন রাশিদের ভাই রফিক মিয়া। সেখানে কয়েকটি ঘর তৈরি করা হয়। 

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক ঘটনাস্থল থেকে জানান, অভিযানে ৪ জন পুরুষ ও ৪ জন নারীকে আটক করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অভিযানের পুরো বিষয়টি জানানো হবে। 


এএফ/০১