‘নতুন আস্তানার খোঁজে’ জঙ্গিদের নিয়ে পাহাড়ে অভিযান

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৫, ২০২৩
০৪:৩৯ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২৩
০৯:২১ অপরাহ্ন



‘নতুন আস্তানার খোঁজে’ জঙ্গিদের নিয়ে পাহাড়ে অভিযান


মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পাহাড়ি এলাকায় আরো জ‌ঙ্গি আস্তানার সন্দেহ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নতুন আস্তানার সন্ধানে অভিযানে নেমেছে টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াত দল।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামানের নেতৃত্বে আটক কয়েকজন জঙ্গিকে সঙ্গে নিয়ে অভিযান শুরু হয়।

মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে বলেন, ‘নতুন আস্তানার সন্ধানে অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান শেষে আমরা এই বিষয়ে বিস্তারিত জানাব।’

অভিযানে নতুন দুটি আস্তানার সন্ধান মিলেছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। বেলা ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কালাপাহাড়ে অভিযান চলছে।

এর আগে সোমবার (১৪ আগস্ট) সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ চা বাগান সংলগ্ন খেলার মাঠ থেকে জঙ্গি সন্দেহে ১৭ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

এ বিষয়ে সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান বলেছেন, আটক জঙ্গি সদস্যদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখানে অনেক গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে। আটক ওই ১৭ জনের মধ্যে সিরাজগঞ্জের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক সোহেল তানজিম ও আব্দুল আহাদ মেন্দি নামের একজন ছিলেন। মেন্দি নিজেকে ইমাম মাহমুদ বলে দাবি করছেন।

শনিবার (১২ আগস্ট) কর্মধা ইউনিয়নের বাইশালী টিলায় অভিযান চালিয়ে সিরাজগঞ্জের একটি বেসরকারি মেডিক্যাল কলেজের চিকিৎসক সোহেল তানজীমের স্ত্রী মায়েশাসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়।


এএফ/০৭