বিএনপি-পুলিশ সংঘর্ষ ভাংচুর-গুলি রণক্ষেত্র হবিগঞ্জ

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৯, ২০২৩
০৯:১০ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৯, ২০২৩
০৯:১৫ অপরাহ্ন



বিএনপি-পুলিশ সংঘর্ষ ভাংচুর-গুলি রণক্ষেত্র হবিগঞ্জ


বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষে হবিগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) বিকেল ৫টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় বিএনপির বিক্ষোভ ও পদযাত্রা থেকে সংঘর্ষের সূচনা হয়। যা সন্ধ্যা পর্যন্ত চলে। এতে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি অজয় চন্দ্র দেবসহ প্রায় ১০ পুলিশ সদস্য আহত হয়। অপরদিকে পুলিশের ছোঁড়া গুলি ও টিয়ারশেল নিক্ষেপের কারণে শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছে। 

জানা যায়, শনিবার বিকেলে জেলা বিএনপির আয়োজনে শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ মিছিল ও পদযাত্রা বের করা হয়। পদযাত্রার শেষদিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপি নেতা জি কে গউছের সাথে বাকবিতণ্ডা থেকে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়। 

এসময় বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্ট থেকে পুলিশের ব্যাপক ইট-পাটকেল ছুঁড়তে থাকেন। অপরদিকে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে ও মূহুর্মুহু গুলি ছুড়ে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা টিয়াল শেল থেকে বাঁচতে সড়কে আগুন দেন। 

এতে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ প্রায় ১০ জন পুলিশ আহত হয়। তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব জি কে গউছ জানান- আমাদের প্রোগ্রাম শেষ করে যখন নেতাকর্মীরা ফিরছিলো তখন পুলিশ বিনা উসকানিতে নেতাকর্মীদের উপর গুলি চালায়। এতে আমাদের শতাধিক নেতাকর্মীরা গুলিবিদ্ধসহ আহত হয়। 

হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, বিএনপির পদযাত্রা থেকে অতর্কিত পুলিশের উপর হামলা চালানো হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করতে বাধ্য হয়। কত রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে, তা পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।


এসই/০৫