জীবন নিয়ে শঙ্কায় হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ০৬, ২০২৩
০৯:৪১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৬, ২০২৩
০৯:৪১ অপরাহ্ন



জীবন নিয়ে শঙ্কায় হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান


নিজের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ডা. মুশফিক হুসেন চৌধুরী। বারবার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। সর্বশেষ ২৮ আগস্ট দিবাগত রাতেও তাকে হত্যার চেষ্টা করা হয়। কিন্তু ঘটনার ৭ দিন অতিবাহিত হলেও কাউকে এখন গ্রেফতার করা হয়নি। তিনি এ ঘটনায় সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ হলরুমে সংবাদ সম্মেলনে ডা. মুশফিক হুসেন চৌধুরী এ শঙ্কার কথা প্রকাশ করেন। এ সময় তিনি বলেন, গত ২৮ আগস্ট দিবাগত গভীর রাতে এক দুর্বৃত্ত তার বাসার বিদ্যুতের তার কেটে সংযোগ বিচ্ছিন্ন করে। বিষয়টি টের পেয়ে তিনি বের হয়ে দেখতে পান তার বিদ্যুতের তার কাটা হয়েছে। তাৎক্ষণিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখেন এক সন্ত্রাসী কাপড় পরিহিত অবস্থায় তার বাসার বিদ্যুতের তার কাটছে। এতে তার সন্দেহ সৃষ্টি হয়, হয়তো তাকে হত্যার উদ্দেশ্যেই এমনটি করা হয়ে থাকতে পারে। কারণ এর আগেও একবার তাকে গাড়িতে বসা রেখেই গাড়িতে আগুন দেওয়া হয়। তখন তিনি কোনোরকমে প্রাণে রক্ষা পান। তার বাসায়ও কয়েকবার হামলা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি ৭ দিনের আলটিমেটাম দেন। যদি নির্ধারিত সময়ের মধ্যে আসামি ধরা না হয়, তবে তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কঠোরভাবে মোকাবেলা করবেন। ইতোমধ্যেই বিষয়টি তিনি আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছেন। দলের হাইকমান্ডেও তিনি বিষয়টি জানিয়েছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নূরুল ইসলাম।

এদিকে ডা. মুশফিক হুসেন চৌধুরীকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিভিন্ন সংগঠন।

এএন/০৯