বাংলাদেশের বিপক্ষে পরিবর্তন কন্ডিশনের ওপর নির্ভর করছে

খেলা ডেস্ক


অক্টোবর ০৭, ২০২৩
০১:১৬ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৭, ২০২৩
০১:১৬ পূর্বাহ্ন



বাংলাদেশের বিপক্ষে পরিবর্তন কন্ডিশনের ওপর নির্ভর করছে


নিউজিল্যান্ডের কাছে প্রথম ম্যাচে বিধ্বস্ত হয়েছে ইংল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ইংলিশরা এই ধাক্কা কীভাবে কাটিয়ে ওঠে সেটাই এখন দেখার বিষয়। এই ম্যাচটি ধর্মশালায়। আজ আহমেদাবাদ থেকে সেখানে পোঁছানোর কথা ইংল্যান্ডের।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ইংল্যান্ড একাদশে পরিবর্তনের কথা শোনা যাচ্ছে। যদিও কন্ডিশন ভালোভাবে দেখে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক এউইন মরগান। আগামী ম্যাচে ইংল্যান্ডের একাদশ নিয়ে মরগান তাঁর মতামত জানিয়েছেন এভাবে, ‘বাংলাদেশের বিপক্ষে পরিবর্তন কন্ডিশনের ওপর নির্ভর করছে। ঐতিহ্যগতভাবে সেখানে (ধর্মশালায়) পেস বান্ধব উইকেট হয়।

তাই আমার মতে মঈন আলি অথবা লিয়াম লিভিংস্টোনের জায়গায় রিস টফলি অথবা ডেভিড উইলিকে যুক্ত করা যেতে পারে।’

পুরোপুরি সেরে না ওঠায় গত ম্যাচ খেলেননি বেন স্টোকস। বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও তাঁকে পাওয়ার নিশ্চয়তা নেই। তবে ফিট না থাকলে দুবার না ভেবে স্টোকসকে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে একাদশে রাখার কথা জানিয়েছেন মরগান।

গত ম্যাচে ব্যাটিংয়ে আশানুরূপ ভালো না করলেও লড়াইয়ের স্কোর গড়েছিল ইংল্যান্ড। কিন্তু দুই নিউজিল্যান্ড ব্যাটার ডেভন কনওয়ে ও রাচিন রবিন্দ্রর সামনে দাঁড়াতেই পারেননি মার্ক উড-স্যাম কারানরা। 

বোলিংই তাই বেশি ভাবাচ্ছে ইংলিশদের। তবে এখনো ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের বেশ ভালো সম্ভাবনা দেখছেন মরগান, ‘আমি ইংল্যান্ডকে পরামর্শ দিয়েছি এই টুর্নামেন্ট জেতার জন্য নিজেদের গড়ে তুলতে। এখনো তাদের প্রতি আমার পূর্ণ বিশ্বাস আছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পারফরম্যান্স আমাকে উদ্বিগ্ন করেনি, আমার বিশ্বাস আছে ছেলেরা এই শিরোপা জিততে পারে।’



এএফ/০২